সায়ন্তনের পর অগ্নিমিত্রা, শো-কজ নোটিসে কড়া বার্তা রাজ্য বিজেপির

সায়ন্তন বসুর পর এবার রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পালকে শো-কজ নোটিস ধরাল রাজ্য বিজেপি। এই শো-কজ নোটিসেও সায়ন্তনের মতোই ১৮ ডিসেম্বর সংবাদমাধ্যমের সামনে অগ্নিমিত্রার বিবৃতি দেওয়ার কথা বলা হয়েছে। রাজ্য বিজেপির সহ- সভাপতি প্রতাপ ব্যানার্জির সই করা এই চিঠিতে লেখা হয়েছে, সংবাদমাধ্যমের সামনে অগ্নিমিতার মন্তব্য দলবিরোধী এবং মর্যাদাহানিকর। এই চিঠিটিও ২২ ডিসেম্বরই লেখা হয়েছিল। অর্থাৎ, একই দিনে সায়ন্তন ও অগ্নিমিত্রাকে শো-কজের চিঠি লেখা হয়েছে। তবে সায়ন্তন সহ তিন বিজেপি নেতাকে মঙ্গলবার চিঠি ধরানো হলেও অগ্নিমিত্রাকে চিঠি পাঠানো হল বুধবার সকালে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও এই শো-কজের একটি কপি পাঠানো হয়েছে।
কিন্তু ঠিক কী কারণে অগ্নিমিত্রাকে শো-কজ ধরানো হল, তার উল্লেখ নেই চিঠিতে। তবে আসানসোলের তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারির দলছাড়া প্রসঙ্গে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলাতেই অগ্নিমিত্রাকে শো-কজ করা হল বলে বিজেপির অন্দরে খবর।
ঠিক কী বলেছিলেন অগ্নিমিত্রা?
দলবদল করে জিতেন্দ্র বিজেপিতে আসতে পারেন। এমন জল্পনা ছড়িয়ে পড়তেই এর বিরোধিতা করতে শুরু করেন আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল ও রাজ্য বিজেপির অন্যতন সাধারন সম্পাদক সায়ন্তন বসু। অগ্নিমিত্রা এ নিয়ে দলের শীর্ষ নেতৃত্বর উদ্দেশেও কটাক্ষ করেছিলেন। সেই প্রেক্ষিতেই তাঁকে কড়া চিঠি ধরানো হয়েছে বলে দলীয় সূত্রে খবর। এই পরিস্থিতিতে আবার ঘুরিয়ে বাবুল সুপ্রিয়র উপরে চাপ বাড়ল কিনা বোঝার চেষ্টা করছে রাজনৈতিক মহল।

Comments
Loading...