EXCLUSIVE: রাজ্যের নতুন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, ৩০ সেপ্টেম্বর অবসর রাজীব সিংহের

রাজ্যের পরবর্তী মুখ্য সচিব হচ্ছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। বর্তমানে রাজ্যের স্বরাষ্ট্র এবং তথ্য ও সংস্কৃতি দফতরের প্রধান সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আগামী ১ অক্টোবর মুখ্য সচিবের দায়িত্ব নিতে চলেছেন বলে নবান্ন সূত্রে খবর। ৩০ সেপ্টেম্বর অবসর নিচ্ছেন রাজ্যের বর্তমান মুখ্য সচিব রাজীব সিংহ।

১৯৮৭ ব্যাচের আইএএস অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায় চাকরি জীবনের শুরু থেকেই একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। ছিলেন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনার মতো গুরুত্বপূর্ণ জেলার জেলা শাসক। কলকাতা পুরসভার কমিশনারও ছিলেন দীর্ঘদিন। এছাড়াও পরিবহণ দফতরের সচিব ছিলেন দীর্ঘদিন। সূত্রের খবর, স্বরাষ্ট্র এবং তথ্য ও সংস্কৃতি দফতরের প্রধান সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ই রাজ্যের পরবর্তী মুখ্য সচিব হতে চলেছেন। আগামী ২০২১ সালের মে মাসে অবসর নেবেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সব ঠিক থাকলে, আগামী বিধানসভা নির্বাচন পর্বে আলাপন বন্দ্যোপাধ্যায়ই থাকবেন রাজ্যের মুখ্য সচিব।

তবে আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্য সচিব হলে তাঁর জায়গায় স্বরাষ্ট্র সচিব কে হবেন তা নিয়ে জল্পনা ছিল নবান্নের অন্দরে। কিন্তু মুখ্যমন্ত্রী ট্যুইট করে জানিয়ে দেন, পরবর্তী স্বরাষ্ট্র সচিব হচ্ছেন এইচ কে দ্বিবেদী। তিনি ছিলেন ফিনান্স সচিবের পদে। সেই পদে আসছেন মনোজ পন্থ। ট্যুইটে  সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

Comments
Loading...