কলকাতা চলচ্চিত্র উৎসবের কমিটিতে অপর্ণা সেন, প্রসেনজিতের জায়গায় চেয়ারম্যান রাজ চক্রবর্তী

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অ্যাডভাইসারি কমিটিতে জায়গা পেলেন অপর্ণা সেন। অন্যদিকে, চেয়ারম্যানের পদ থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে সরিয়ে পরিচালক রাজ চক্রবর্তীকে আনা হয়েছে নতুন চেয়ারম্যান পদে। যদিও কেআইএফএফের সদস্য পদ থেকে শনিবারই অব্যাহতি চেয়েছেন প্রসেনজিৎ।
রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে কেআইএফএফের চেয়ারম্যান পদ থেকে প্রসেনজিৎকে অপসারণ ও অপর্ণা সেনের অন্তর্ভুক্তি বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
কেআইএফএফ-এর ২৫ তম বর্ষে এই প্রথমবার অ্যাডভাইসারি কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে পরিচালক ও অভিনেত্রী অপর্ণা সেনকে। এর আগে কেআইএফএফয়ের কোনও কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন না অপর্ণা সেন। তৃণমূল সরকারের সঙ্গে এতদিন পর্যন্ত সচেতন দূরত্ব বজায় রেখে এসেছেন অপর্ণা। সম্প্রতি এনআরএসে জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের সময় সেখানে গিয়ে মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপের আহ্বান জানানো বা বর্তমান দেশের রাজনৈতিক পরিস্থিতি, বিভেদের রাজনীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে তাঁর সই সম্বলিত চিঠি পাঠানো, এই সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতির বিচারে অপর্ণার এই সংযোজন বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।
অন্যদিকে, লোকসভা ভোটের পর থেকে সারদা ও রোজভ্যালি চিট ফান্ড মামলায় নতুন করে সক্রিয় হয়েছে সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। কয়েকদিন আগেই রোজভ্যালি মামলায় প্রসেনজিৎকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এছাড়া অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, তৃণমূল সাংসদ ও অভিনেত্রী শতাব্দী রায়কেও জেরা করা হয়েছে। এই প্রেক্ষিতেই কি কেআইএফএফয়ের চেয়ারম্যান পদ থেকে সরানো হল প্রসেনজিৎকে? সেই প্রশ্নও উঠছে। তবে শনিবারই অ্যাডভাইসারি কমিটি থেকে নিজের নাম তুলে নেন প্রসেনজিৎ।

Comments
Loading...