রথযাত্রার পর এবার বাংলায় বিজেপির ব্রিগেড সমাবেশও বাতিল

দীর্ঘ টালবাহানার পরেও বাংলায় রথযাত্রা করতে পারেনি বিজেপি, এবার তাদের ব্রিগেড সভা বাতিল হল। আগামী ৮ ই ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিত থাকার কথা ছিল ওই ব্রিগেড সমাবেশে। কিন্তু বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নির্দেশেই ৮ তারিখের ওই সভা বাতিল করা হয়েছে বলে রাজ্য বিজেপি সূত্রে খবর।
রাজ্য বিজেপির পরিকল্পনা ছিল, বাংলার তিন প্রান্ত থেকে তারা ‘গণতন্ত্র বাঁচাও যাত্রা’ বা রথযাত্রা শুরু করবে। ওই যাত্রা শেষে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ব্রিগেডে মহা-সমাবেশ হবে। কিন্তু রথযাত্রা নিয়ে জটিলতার জেরে দফায় দফায় পিছোতে থাকে কর্মসূচি।
কলকাতা হাইকোর্টের পর সুপ্রিম কোর্টও রথযাত্রার অনুমতি বাতিল করে দেয়। তবে রথযাত্রার জন্য বিজেপি নতুন করে রাজ্য প্রশাসনের কাছে আবেদন করতে পারে বলে রায়ে জানানো হয়। যদিও এরপরে বিজেপি আর আবেদন করেনি। গণতন্ত্র বাঁচাও যাত্রা বাতিল করে ৪২ টি লোকসভা কেন্দ্রে সভা করার পরিকল্পনা করে বিজেপি। ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রীরও বেশ কয়েকটি সভা করার কথা রয়েছে এরাজ্যে। তাই আলাদাভাবে ব্রিগেডে সভার দরকার নেই বলে মনে করেছে পদ্ম শিবির। তবে ৮ ই ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় এসে একটি সভা করবেন। কিন্তু সভাস্থল এখনও ঠিক করা হয়নি বলে জানিয়েছে রাজ্য বিজেপি।

Comments
Loading...