লক্ষ্য লোকসভা, ১৯ শে ফেব্রুয়ারি প্রার্থী বাছতে বৈঠকে রাজ্য বিজেপি

কেন্দ্র থেকে বিজেপিকে হঠাতে গত ১৯ শে জানুয়ারি ব্রিগেড সভার আয়োজন করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যোগ দিয়েছিলেন দেশের প্রথম সারির প্রায় সমস্ত মোদী বিরোধী নেতারা। আর রাজ্যে নিজেদের ঘর গোছাতে ঠিক একমাস পরে, ১৯ শে ফেব্রুয়ারি দিনটিকে বেছে নিল বিজেপি।

সূত্রের খবর, ১৯ শে ফেব্রুয়ারি রাজ্যের ৪২ টি লোকসভা কেন্দ্রের প্রার্থী নির্ধারণ করতে বৈঠক ডেকেছে বিজেপি। বৈঠকে নির্বাচন কমিটির সদস্যের পাশাপাশি বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতাও উপস্থিত থাকবেন বলে খবর।
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, ওই দিন আসন্ন লোকসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীতালিকা নিয়ে আলোচনার পর প্রথম পর্যায়ের প্রার্থী তালিকার খসড়া তৈরি করা হবে। সূত্রের খবর, এরাজ্যে বিজেপির দুই সাংসদ বাবুল সুপ্রিয় ও সুরিন্দর সিংহ আলুওয়ালিয়া তাঁদের নিজস্ব কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দেওয়া সৌমিত্র খাঁকে বিষ্ণুপুর থেকে প্রার্থী করার পরিকল্পনা রয়েছে বিজেপির। বাকি ৩৯ টি আসনের জন্য খসড়া প্রার্থী তালিকা তৈরি করা হবে ১৯ ফেব্রুয়ারি।
সূত্রের খবর, লোকসভায় প্রার্থী হতে চেয়ে ইতিমধ্যেই বিজেপির রাজ্য দফতরে আড়াই থেকে তিন হাজারেরও বেশি আবেদনপত্র জমা পড়েছে। শোনা যাচ্ছে, দলীয় নেতা-কর্মী ছাড়াও, বিভিন্ন ক্ষেত্রের কয়েকজন বিখ্যাত ব্যক্তিত্বও প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।
তবে এই খসড়া থেকে চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করবে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি। যে কমিটিতে রয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং।

Comments
Loading...