ব্রিগেডে একমাত্র মহিলা বক্তা দেবলীনা হেমব্রম?

ফেব্রুয়ারির শেষ দিন বাম-কংগ্রেসের ব্রিগেড। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বক্তা তালিকা কী হবে তা নিয়ে চলছে আলোচনা। সূত্রের খবর, আলিমুদ্দিন স্ট্রিট বক্তা তালিকা মোটামুটি ঠিক করে ফেলেছে। ঠিক হয়েছে, সিপিএম থেকে মোট ৪ জন বক্তব্য রাখবেন। সেই তালিকায় স্থান পাচ্ছেন গতবার ব্রিগেডে ঝড় তোলা দেবলীনা। সম্ভবত এবারও সাঁওতালি ভাষায় একুশের ব্রিগেডে ঝড় তুলবেন তিনি।

[আরও পড়ুন- ভোট ঘোষণার আগেই সুখবর, শ্রমিকদের দৈনিক মজুরি বৃদ্ধির ঘোষণা মমতার]

সিপিএমের দীর্ঘদিনের নেত্রী দেবলীনা হেমব্রমকে নিয়ে প্রচলিত একটি মজার কাহিনী আছে। ২০১৯ সালের ব্রিগেডে জ্বালাময়ী বক্তৃতা করেছিলেন দেবলীনা। সেই বক্তৃতার ভিডিওটি ইউটিউবে ভাইরাল হয়ে যায়। অথচ দেবলীনা হেমব্রম তা জানতেন না। সকলে তাঁকে এই কথা বলায় বামপন্থী নেত্রী জবাব দিয়েছিলেন, আমার তো ই মেল অ্যাকাউন্টই নেই! তারপর অ্যাকাউন্ট খোলা হয়। নিজের ভাষণ শোনেন নেত্রী।

২০১৯ সালে দেবলীনা হেমব্রমের ‘ছারবোক নাই’ (ছাড়ব না) শব্দবন্ধ সাড়া ফেলে দিয়েছিল। এবারও সেই দেবলীনা হেমব্রমের আগুনে ভাষণের অপেক্ষা। আলিমুদ্দিন সূত্রের খবর, এবারের ব্রিগেডে দেবলীনা হেমব্রমকে রাখা হচ্ছে। তিনি গোটা সমাবেশের একমাত্র মহিলা বক্তা।

৩ বারের বিধায়ক দেবলীনা হেমব্রম। রানিবাঁধ কেন্দ্র থেকে ১৯৯৬, ২০০৬, ২০১১ সালে জয়ী হয়েছিলেন তিনি। রানিবাঁধ কেন্দ্রটি তফসিলি উপজাতিদের জন্য সংরক্ষিত।

Comments
Loading...