ভোটের আগে কলকাতা থেকে উদ্ধার কোটি টাকা ও অস্ত্র, গ্রেফতার ৫

আগামী ১৯ শে জুলাই সপ্তম দফা ভোটের আগে কলকাতার বুক থেকে উদ্ধার ১ কোটির বেশি টাকারও বেশি নগদ এবং আগ্নেয়াস্ত্র।
পুলিশ সূত্রে খবর, মঙ্গল ও বুধবার কলকাতার তিনটি জায়গায় অভিযান চালিয়ে উদ্ধার হয়েছে মোট ১ কোটি ৫ হাজার টাকা ও ৫ টি আগ্নেয়াস্ত্র। ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
প্রথম ঘটনাটি ঘটে কলকাতার মীর বাহার ঘাট রোড ও স্ট্রান্ড রোড ক্রসিংয়ে। গোপন সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ বড়বাজার থানা এলাকা থেকে ভিন রাজ্যের দুই বাসিন্দাকে পাকড়াও করে কলকাতা পুলিশ। উদ্ধার হয় ৬৫ লক্ষ টাকা। টাকার উৎস সম্বন্ধে সদুত্তর দিতে পারেননি বিহারের বেগুসরাই ও খাগাড়িয়ার বাসিন্দা কুনাল কুমার ও রাহুল কুমার। পুলিশ সূত্রে খবর, দুটি ব্যাগে ভর্তি ছিল এই বিপুল পরিমাণ টাকা।
মঙ্গলবার দুপুরে স্ট্রান্ড রোড থেকেই নগদ টাকা সহ আরও এক ব্যক্তিকে পাকড়াও করে পুলিশ। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে খবর, বউবাজারের বাসিন্দা মোহন আগরওয়াল নামে ওই ব্যক্তির কাছ থেকে ৩৫ লক্ষ ৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। ধৃত, এই টাকা সম্পর্কে কোনও সন্তোষজনক উত্তর দিতে না পারায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। এই টাকা পাচার চক্রে আরও কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।
বুধবার দুপুর ১১ টা নাগাদ নিউ মার্কেট এলাকা থেকে আগ্নেয়াস্ত্র সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ধৃত রবি মান্না ও খোকন দাস হাওড়ার বাগনান ও বেলেঘাটার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫ টি আধুনিক আগ্নেয়াস্ত্র।

Comments
Loading...