PPE পরতে আধঘণ্টা! অ্যাম্বুলেন্সেই মৃত্যু রোগীর, কলম্বিয়া এশিয়াকে ৫ লক্ষ টাকা জরিমানা

হাসপাতালের দাবি ৪০ মিনিট নয় ৩০ মিনিট দেরি হয়েছিল!

হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্সে শুয়ে ছটফট করছেন রোগী। কিন্তু আসছেন না স্বাস্থ্যকর্মীরা। দাবি, পিপিই কিট পরতে সময় লাগছে। ৪০ মিনিট (পক্ষান্তরে ৩০ মিনিট)  ছটফট করতে করতে মৃত্যু হল রোগীর। অভিযোগ তখনও পরা হয়নি পিপিই!

চিকিৎসায় গাফিলতিতে সল্টলেকের কলম্বিয়া এশিয়া হাসপাতালকে ৫ লক্ষ টাকা জরিমানা করল স্বাস্থ্য কমিশন। হাসপাতালের দাবি ৪০ মিনিট নয় ৩০ মিনিট দেরি হয়েছিল। 

২০২০ সালে লকডাউন চলাকালীন পূর্ব কলকাতার বাসিন্দা এস কে ভট্টাচার্য ডায়ালিসিস করতে গিয়েছিলেন ওই হাসপাতালে। হাসপাতাল থেকে ফিরে আসার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রবল শ্বাসকষ্ট হতে থাকে তাঁর। অক্সিজেনের মাত্রা একেবারে কমে যাওয়ায় তাঁকে ফের নিয়ে যাওয়া হয় কলম্বিয়া এশিয়া হাসপাতালে। মৃতের পরিবারের দাবি, হাসপাতালের সামনে আসার পর রোগীকে প্রায় ৪০ মিনিট শুইয়ে রাখা হয় অ্যাম্বুলেন্সে। বলা হয় পিপিই পরতে সময় লাগছে। শ্বাসকষ্টে ছটফট করতে করতে মারা যান রোগী। অভিযোগ তখনও পিপিই পরা শেষ হয়নি স্বাস্থ্য কর্মীদের। 

এরপরই স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হয় এস কে ভট্টাচার্যের পরিবার। কমিশনকে কলম্বিয়া এশিয়ার জেনারেল ম্যানেজার অরিন্দম ব্যানার্জি জানান ঘটনার সময় আমি হাসপাতালে ছিলাম না।হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক অংশুমান কর বলেছেন, রোগীর কোভিড উপসর্গ ছিল। পিপিই কিট পরতে একটু সময় লেগেছে। উভয় পক্ষকে শোনার পর সল্টলেকের কলম্বিয়া এশিয়া হাসপাতালকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছে রাজ্য স্বাস্থ্য কমিশন।

Comments
Loading...