রাত পোহালেই গণনা শুরু, ঘণ্টা দুয়েকের মধ্যেই বোঝা যাবে প্রবণতা, স্ট্রং রুমের বাইরে পাহারা তৃণমূল সহ বিরোধীদের

রাত পোহালেই শুরু ভোট গণনা। দেশজুড়ে গণনাকেন্দ্রগুলিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বৃহস্পতিবার সকাল ৮ টায় শুরু হবে ভোট গণনা। দশটার পর থেকেই স্পষ্ট হবে প্রবণতা।

এদিকে ইভিএম নিয়ে কারচুপির অভিযোগকে কেন্দ্র করে স্ট্রং রুমের বাইরে কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি পাহারায় বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা। রাজ্যে স্ট্রং রুমের বাইরে পাহারায় তৃণমূল কর্মীরা অন্যদিকে উত্তর প্রদেশের বিভিন্ন গণনা কেন্দ্রের সামনে এবং স্ট্রং রুম পাহারা দিচ্ছে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি সহ বিভিন্ন বিজেপির বিরোধী দল। পালা করে পাহারা চলছে ঝাড়খণ্ডেও।

এদিকে প্রথমে ভিভিপ্যাট মেলানোর বিরোধীদের দাবি খারিজ করে দিয়েছে কমিশন। ফলে পুরনো নিয়মেই হবে গণনা। প্রথমে গোনা হবে পোস্টাল ব্যালট, তারপর খোলা হবে ইভিএম। সবশেষে ভিভিপ্যাট। তবে এই প্রক্রিয়ায় এবার অনেকটা বেশি সময় লাগতে পারে বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবারের গণনার জন্য সেজে উঠেছে কলকাতার গণনাকেন্দ্রগুলো। যাদবপুর লোকসভার গণনা হবে বিজয়গড় জ্যোতিষ রায় কলেজে, দক্ষিণ কলকাতার গণনা হবে কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম সহ আরও ৬ জায়গায় এবং কলকাতা উত্তর আসনের জন্য গণনা হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। এজন্য গণনাকেন্দ্রগুলো কার্যত নিরাপত্তার বেড়াজালে মুড়ে ফেলা হয়েছে।

Comments
Loading...