অনুজ শর্মাকে কলকাতার এবং জ্ঞানবন্ত সিংহকে সল্টলেকের সিপি পদে ফেরাল রাজ্য, সরানো হল বারাকপুরের সিপি, কোচবিহারের এসপিকে

নির্বাচনী বিধি উঠে যাওয়ার পরই কলকাতা এবং সল্টলেকের অপসারিত পুলিশ কমিশনার অনুজ শর্মা ও জ্ঞানবন্ত সিংহকে নিজেদের পদে ফেরাল রাজ্য সরকার। পাশাপাশি, কমিশন নিযুক্ত কলকাতার পুলিশ কমিশনার রাজেশ কুমার ও সল্টলেকের পুলিশ কমিশনার এন রমেশবাবুকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল রাজ্য। রাজীব কুমারকে ফের এডিজি সিআইডি পদে ফেরাল রাজ্য সরকার। প্রসঙ্গত, নির্বাচন চলাকালীন রাজীব কুমারকে স্বরাষ্ট্র মন্ত্রকে বদলি করেছিল কমিশন।

এর সঙ্গে রাজ্য পুলিশে আরও কিছু রদবদল করল রাজ্য সরকার। বারাকপুরের সিপি সুনীল চৌধুরীকে সরানো হয়েছে। বারাকপুরের নতুন সিপি হলেন ডি পি সিংহ। কোচবিহারের পুলিশ সুপার অমিত কুমার সিংহকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠিয়েছে রাজ্য সরকার। কোচবিহারের নতুন এসপি হলেন অভিষেক গুপ্তা। বীরভূমের নতুন এসপি হলেন শ্যাম সিংহ।

নির্বাচন প্রক্রিয়া চলাকালীন আইপিএস বদলিকে কেন্দ্র করে কমিশনের সঙ্গে বারবারই সংঘাতে জড়িয়েছে রাজ্য। কলকাতার সিপি অনুজ শর্মা এবং সল্টলেকের সিপি সিংহকে সরিয়ে দেয় কমিশন। তাঁদের জায়গায় রাজেশ কুমারকে কলকাতার এবং এন রমেশবাবুকে সল্টলেকের সিপি করে কমিশন। দুজনের বিরুদ্ধেই মুখ খুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার নির্বাচনী বিধির সময় শেষ হতেই তাঁদের নিজ নিজ পদে ফেরালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে রাজীব কুমারকে ফের এডিজি সিআইডি পদে ফেরাল রাজ্য।

নির্বাচনে কোচবিহার ও বারাকপুরে তৃণমূলের খারাপ ফল হয়েছে বলে সেখানকার এসপি এবং সিপিকে সরানো হল বলে মনে করা হচ্ছে।

Comments
Loading...