শোভন বিদায়ের পর কি বিজেপিতে দেবশ্রী? তৃণমূল ছাড়লেন টিকিট না পাওয়া অভিনেত্রী

বেহালা পূর্ব কেন্দ্রে প্রার্থী হওয়া নিয়ে গোলমালের জেরে বিজেপি ছেড়েছেন শোভন-বৈশাখী। তার ২৪ ঘণ্টাও কাটল না, তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে বার্তা পাঠালেন দেবশ্রী রায়। মুখে জানালেন অভিনয়ের জগতেই ফিরছেন। অনেক কাজের ডাক আসছে।

রাজ্য রাজনীতি যখন ভোটের উত্তাপে ফুঁসছে তখন আচমকাই দেবশ্রী-শোভন-বৈশাখী ফের চলে এলেন শিরোনামে। শোভন-বৈশাখী বিজেপি ছাড়তেই দেবশ্রী রায় তৃণমূল ছেড়ে দিলেন। এর মধ্যে কি কোনও যোগ রয়েছে? কি বলেন পর্যবেক্ষকরা?

দিল্লির সদর দফতরে শোভন-বৈশাখীর বিজেপিতে যোগ দেওয়ার দিন ঘটেছিল আরও একটি রহস্যময় ঘটনা। সেই দিনই, সেই সময়, সেই জায়গা মানে দিল্লিতে বিজেপির সদর দফতরেই হাজির দেবশ্রী রায়। শোনা যায়, দেবশ্রীরও নাকি বিজেপিতে যোগ দেবেন বলেই এসেছিলেন। এদিকে দেবশ্রীর আসার খবর পেয়ে বেঁকে বসেছেন শোভন-বৈশাখী। মহা বিড়ম্বনায় বাংলা দখলে ঝাঁপানো বিজেপি। শেষ পর্যন্ত ওজন বুঝে দেবশ্রীকে নিরস্ত করা হয়। টিভিতে হাসি মুখে পদ্ম পতাকা তুলে নেন শোভন চ্যাটার্জি ও বৈশাখী ব্যানার্জি। সেই যাত্রায় বিজেপিতে যাওয়া আটকে যায় দেবশ্রীর। তিনিও কোনওক্রমে তৃণমূলে টিকে যান। টিকিট নিয়ে গোলমালে শোভন বিজেপি ছাড়ার পর দেবশ্রীর আনুষ্ঠানিক ভাবে তৃণমূল ত্যাগ তাই অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন- শোভন-বৈশাখীর পদ্ম-ত্যাগের নেপথ্যে কী? রাতারাতি আলোচনায় নির্দল!]

মুখে যদিও দেবশ্রী রায় জানাচ্ছেন, সিনেমার জগতেই ফিরছেন। কিন্তু এটা আসলে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতার সুপরিকল্পিত বার্তা গেরুয়া শিবিরকে। ক’দিন আগে দক্ষিণ ২৪ পরগনায় ভোট প্রচারে শোভন-বৈশাখী বনাম দেবশ্রী কোন্দল মাত্রা ছাড়িয়েছিল। তার জল গড়ায় আদালত পর্যন্ত। রত্না চ্যাটার্জির সঙ্গে জুটি বেঁধে আদালতে আপিল করেন দেবশ্রী। শোভন-বৈশাখীর বিরুদ্ধে মানহানি মামলা রুজু করেন দেবশ্রী রায়। আলিপুর পুলিশ কোর্টে মামলা রুজু করেন রায়দীঘীর তৃণমূল বিধায়ক । অভিযোগ ছিল একের পর এক কুরুচিকর মন্তব্য করেছেন শোভন-বৈশাখী। কখনও বলেছেন “রাজনীতিতে নেই, সিনেমাতেও নেই”, আবার কখনও “অশ্লীল নায়িকা”।

একদা দক্ষিণ ২৪ পরগনার তৃণমূল সভাপতি শোভনের সঙ্গে রায়দীঘীর তৃণমূল বিধায়ক দেবশ্রী রায়ের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। কিন্তু দিন যত এগোতে থাকে, শোভনের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে দেবশ্রীর। উল্লেখ্য, শোভনের পরিবারের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে বলে একাধিকবার জানান দেবশ্রী। এমনকি রত্না চ্যাটার্জির মায়ের সঙ্গেও দেবশ্রীর সুসম্পর্কের কথা জানিয়েছিলেন তিনি। কিন্তু তৃণমূল ছাড়ার পর রত্নার সঙ্গে সুসম্পর্ক কতটা বজায় থাকবে দেবশ্রী। সেটাই প্রশ্ন।

 

Comments
Loading...