ফের নিম্নচাপের ভ্রূকুটি, বৃষ্টি হবে উত্তরবঙ্গে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

পুজোর আগে ফের নিম্নচাপের ভ্রূকুটি। এবার নতুন করে নিম্নচাপ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে আন্দামান সাগরে। যার ফলে ওড়িশা উপকূলের বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে আরও ৩-৪ দিন বৃষ্টির পূর্বভাস দিল আবহাওয়া দফতর। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে ওড়িশা, ঝাড়খন্ড, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বৃদ্ধি পাবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি জারি থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে না থাকলেও বিশেষত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর আরও জানাচ্ছে, সোমবারও কলকাতার আকাশ কখনও আংশিক আবার কখনও পুরোপুরি মেঘলা থাকবে। সকাল থেকেই আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। সেই সঙ্গে হতে পারে দফায় দফায় বৃষ্টি। এদিন সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৭ থেকে ৯৭ শতাংশ।

সোম ও মঙ্গলবার ওড়িশা, ছত্রিসগঢ়, বিহার, ঝাড়খণ্ড, অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরাতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

 

Comments
Loading...