বাম ব্রিগেডের জন্য স্লোগান লিখলেন পরিচালক কমলেশ্বর মুখার্জি, শেয়ার সূর্যের

ফেব্রুয়ারির শেষ দিন ব্রিগেড সমাবেশ। এবার শুধু বামেরা নয় উদ্যোক্তার তালিকায় রয়েছে জাতীয় কংগ্রেসও। বিধানসভা ভোটের ঠিক আগে ব্রিগেড নিয়ে উন্মাদনা বাম কর্মী-সমর্থকদের মধ্যে। এবার সেই উন্মাদনা ফুটে উঠল পরিচালক লেখা ব্রিগেড-স্লোগানে। ২৮ তারিখের ব্রিগেড সমাবেশ নিয়ে কমলেশ্বরের লেখা স্লোগান এখন বাম কর্মী-সমর্থকদের মুখে মুখে। নিজের ট্যুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। 

বাংলা ফিল্ম জগতে কমলেশ্বর মুখার্জির পরিচিতি বামপন্থী হিসেবে। প্রবল তৃণমূল হাওয়ায় দাঁড়িয়েও কমলেশ্বর মুখার্জি বারবার জানিয়েছেন বামপন্থায় নিজের বিশ্বাসের কথা। সেই কমলেশ্বরের কলমে এবার ‘কর্মখালির কি সংবাদ, দুচোখ খুলছে লাল ব্রিগেড, পরিযায়ীর হাঁটার শেষ, দেখতে চাইছে লাল ব্রিগেড।’

ক্ষমতায় থাকুক বা বিরোধী, বামফ্রন্টের ব্রিগেডে বরাবরই রেকর্ড ভিড় হয়। কিন্তু এবার পরিস্থিতির সঙ্গে অন্যান্যবারের কোনও তুলনা হয় না, বলছেন বামপন্থী চিত্র পরিচালক। তাই একজন শিল্পী হিসেবে চুপ থাকতে পারেননি তিনি। ফলশ্রুতি ব্রিগেডের স্লোগান। যা ইতিমধ্যেই মুখে মুখে ফিরছে। 

সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র নিজের ট্যুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন কমলেশ্বর মুখার্জির ১০ লাইনের গমগমে স্লোগান। সেখান থেকে দেদারে রিট্যুইট চলছে। সূর্যবাবু নিজেও অভিনন্দন জানিয়েছেন কমলেশ্বর মুখার্জিকে। 

সিপিএম নেতাদের অভিযোগ, আসন্ন বিধানসভা ভোট তৃণমূল আর বিজেপির মধ্যে, এই ভুয়ো ধারণা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে মিডিয়া। কিন্তু বাম-কংগ্রেসের জনসভাগুলো উপচে পড়ছে মানুষের ভিড়ে। বাম নেতাদের দাবি, আসলে লড়াইটা হল বামপন্থীদের সঙ্গে বাকিদের। কমলেশ্বরের স্লোগান মুখে নিয়েই বাংলার মানুষ এই মহা গুরুত্বপূর্ণ নির্বাচনে বামপন্থীদের উপর ভরসা রাখবেন, বিশ্বাস লাল ঝাণ্ডার নেতৃত্বের।

Comments
Loading...