অস্কারের ভূমিতে আশার আলো দেখাচ্ছে একতা-তাহিরার স্বল্প দৈর্ঘ্যের ছবি “বিট্টু”

হাতে সময় অল্প। চলছে আন্তর্জাতিক সিনেমা ঝাড়াই-বাছাই এর পর্ব। ২০২১-এর এপ্রিল মাসের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলেছে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। ভারত থেকে একাধিক ছবির নাম পাঠানো হলেও অস্কারের দৌড়ে ছিটকে যায় সেসব ছবি। এমনকি মালায়লাম ভাষায় “জাল্লিকাট্টু” এর মতো ছবি মনোনয়ন তালিকা থেকে বেড়িয়ে যায়। তবে এখনো আশার আলো দেখাচ্ছে লাইভ অ্যাকশন শর্টফিল্ম বিভাগে নির্বাচিত ছবি “বিট্টু”। স্বল্প দৈর্ঘ্যের ফিল্ম বিভাগের সেরা দশের মধ্যে জায়গা করে নিয়েছে “বিট্টু”।

স্বল্প দৈর্ঘ্যের এই ছবিটি তৈরির ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছেন একতা কাপুর, গুণিত মোঙ্গার, রুচিরা কাপুর ও তাহিরা কাশ্যপ। বুধবার সকালে, লাইভ অ্যাকশন শর্টফিল্ম বিভাগে বিট্টুর নির্বাচিত হওয়ার সুখবরটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন তাহিরা। লিখেছেন, “বিট্টু ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য টপ ১০উঠে আসায় আমি উচ্ছ্বাস ধরে রাখতে পারছি না। ইন্ডিয়ান ওম্যানরাইজিং নিয়ে আমাদের এটা প্রথম প্রকল্প।”

সত্য ঘটনা অবলম্বনে তৈরি এই ছবিতে আঁকা হয়েছে দুই স্কুল পড়ুয়ার বন্ধুত্বের গল্প। ছবিতে অভিনয় করতে দেখা যাবে রানি কুমারী ও রেনু কুমারীকে। অস্কার ছাড়াও দেশে-বিদেশে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে স্বল্প দৈর্ঘ্যের ছবি “বিট্টু”।

Comments
Loading...