এক ধাক্কায় ৫০ টাকা বাড়ল গ্যাসের দাম, সেঞ্চুরির পথে পেট্রোল

ফের হেসেলে আগুন। রান্নার গ্যাসের দাম বাড়ল একলাফে ৫০ টাকা। এই দাম বৃদ্ধির পর ভর্তুকিহীন সিলিন্ডারের দাম হল ৭৯৫টাকা। এরআগে ৪ ফেব্রুয়ারি ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। ১০ দিনের মাথায় ফের দাম বৃদ্ধি করল কেন্দ্র। রবিবারই এই দামবৃদ্ধির কথা জানিয়েছিল রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থা। সোমবার থেকেই নয়া দাম কার্যকর হয় বলে জানা গিয়েছে। এরফলে সোমবার থেকে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম হল ৭৯৫টাকা।

এর আগে ডিসেম্বর মাসেও রান্নার গ্যাসের দাম বেড়েছিল। ধাপে ধাপে ১০০ টাকা বাড়ে রান্নার গ্যাসের দাম। ১ মাস যেতে না যেতেই ফের দাম বৃদ্ধি হল সিলিন্ডারের। ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্তই দাম বাড়ল ৭৫ টাকা।

[আরও পড়ুন- টালিগঞ্জে সিপিএম প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ! তৃণমূল-বিজেপির পর টলিউডে চমক বামেদের]

অন্যদিকে ফের বেড়েছে পেট্রোল-ডিজেলের দামও। রবিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৯০ টাকা ২৫ পয়সা। ডিজেলের দাম ছিল ৮২.‌৯৪ টাকা প্রতি লিটার। সাধারণ মানুষের ধারণা কলকাতায় পেট্রোল খুব শীঘ্রই সেঞ্চুরি করে ফেলবে।

এই দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্র্য সরকার এক একহাত নিয়েছে তৃণমূল। বাজেটে চাকুরিজীবিদের কোনও লাভই হয়নি বলে প্রশ্ন তোলা হয়েছে। তৃণমূল মুখ্যসচিব পার্থ চ্যাটার্জি বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম এইভাবে বৃদ্ধি পেতে থাকলে সাধারণ মানুষকে কোণঠাসা হয়ে পড়তে হবে। যদিও মোদী সরকারের দাবি, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির জন্য পেট্রোপণ্যের দাম বাড়ছে।

 

 

Comments
Loading...