নবান্নের বৈঠকের আমন্ত্রণপত্র পৌঁছল আন্দোলনকারীদের হাতে, মিডিয়ার সামনে আলোচনা চাই, অনড় জুনিয়র ডাক্তাররা

রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রে শেষ পর্যন্ত অচলাবস্থা কাটবে কি? দুপুর ৩ টেয় নবান্নের বৈঠকে মিলবে কি সমাধান সূত্র? তা জানা না গেলেও জুনিয়র ডাক্তারদের দাবি মতো, নবান্নের তরফে আন্দোলনকারীদের কাছে পৌঁছে গেল বৈঠকের আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র। সোমবার দুপুর নাগাদ রাজ্যের স্বাস্থ্য দফতরের চিঠি এসে পৌঁছোয় এনআরএসের আন্দোলনকারী চিকিৎসকদের হাতে। দুপুর আড়াইটেয় তাঁদের নবান্নে হাজির হতে আবেদন করা হয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার সই করা চিঠিতে। দুপুর ৩ টেয় মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে নবান্নয় হবে বৈঠক।
রবিবার একটি বিবৃতি দিয়ে এনআরএসের আন্দোলনকারী চিকিৎসকরা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রীর নির্ধারিত স্থানেই বৈঠক করতে রাজি তাঁরা। তবে শর্ত ছিল, রাজ্যের প্রত্যেক মেডিকেল কলেজ থেকে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি ওই বৈঠকে উপস্থিত থাকবেন এবং সংবাদমাধ্যমের উপস্থিতিতে পুরো বৈঠক করতে হবে।
কিন্তু সোমবার সকাল পর্যন্ত রাজ্যের তরফে কোনও আমন্ত্রণ পাননি, বলে জানিয়েছিলেন এনআরএসের জুনিয়র চিকিৎসকরা। অবশেষে সরকারের পাঠানো চিঠি তাঁদের হাতে পৌঁছোয়। চিঠিতে তাঁদের প্রথম দাবি মেনে নিলেও দ্বিতীয় শর্ত মানেনি রাজ্য সরকার। রাজ্যের ১৪ টি সরকারি মেডিকেল কলেজ থেকে দু’জন করে প্রতিনিধি নবান্নের বৈঠকে উপস্থিত থাকতে পারবেন, বলে জানানো হয়েছে চিঠিতে। মোট ২৮ জন জুনিয়র চিকিৎসককে আলোচনায় আমন্ত্রণ করা হলেও, সংবাদমাধ্যম যে উপস্থিত থাকবে না, তা ঘুরিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, পুরো বৈঠকটি ভিডিও রেকর্ডিং করা হবে এবং আলোচনা শেষে সেই ভিডিও ফুটেজ আন্দোলনকারীদের হাতে তুলে দেওয়া হবে।

Comments
Loading...