৪০ বছরের ইতিহাসে এই প্রথম! কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে দেখা যাবে বন্ধন ব্যাংকের লোগো

এবার থেকে কলকাতা মেট্রো স্মার্ট কার্ডে দেখা যাবে বন্ধন ব্যাংকের লোগো। কলকাতা মেট্রো সঙ্গে হাত মেলাল বন্ধন ব্যাংক। সোমবার অর্থাৎ আজকে বন্ধন ব্যাংকের তরফ থেকে ঘোষণা করা হয়, এবার থেকে কলকাতার মেট্রো যাত্রীদের জন্য ইস্যু করা সকল স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাংকের লোগো। কলকাতা মেট্রো ৪০ বছরের ইতিহাসে এর আগে কোনদিনও কোন বেসরকারি সংস্থা এই সুযোগ পায়নি। কলকাতা মেট্রো সঙ্গে হাত মিলিয়ে একটা এক্সক্লুসিভ মিডিয়ামের মাধ্যমে জনগণের কাছে এর আগে কোন ব্র্যান্ডের প্রচার করা হয়নি।

১৯৮৪ সালে ভারতের প্রথম পাতাল রেল চালু হয় কলকাতায়। সেই থেকেই কলকাতার প্রাণস্পন্দন এই মেট্রোরেল। একইভাবে নানা শাখার শহরের বিভিন্ন এলাকার মানুষদের কাছে পৌঁছে যাচ্ছে বন্ধন ব্যাংক নিজেদের ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে। ২০১৫ সালে তৈরি হয় বন্ধন ব্যাংক। তারপর দেখতে দেখতে নিজের শাখা বাড়িয়ে বর্তমানে সর্বভারতীয় ব্যাংক হয়ে উঠেছে এই ব্যাংক। স্বাধীনতার পর পূর্ব ভারতে প্রতিষ্ঠিত প্রথম ব্যাংক হল বন্ধন ব্যাংক। আর এই কারনেই কলকাতার ঐতিহ্যের দুই স্তম্ভের মিলন ঘটে এদিন। একে অপরের প্রচার ও জনপ্রিয়তা বাড়ানোর জন্য হাত মেলালো কলকাতা মেট্রো ও বন্ধন ব্যাংক।

২০১১ সালে কলকাতা মেট্রো প্রথম স্মার্ট কার্ড চালু হয়। বর্তমানে ৫ লক্ষের বেশি যাতায়াতকারীর হাতে রয়েছে এই স্মার্ট কার্ড। এদিন বন্ধন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং CEO উপলক্ষে চন্দ্রশেখর ঘোষ জানান, “আমরা কলকাতা মেট্রো সঙ্গী হতে পেরে নিজেদের খুবই সৌভাগ্যবান মনে করছি।” কলকাতা মেট্রোরেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী বলেন, “কলকাতা মেট্রোরেলের পক্ষ থেকে বন্ধন ব্যাঙ্ককে তাদের সমস্ত প্রচেষ্টার জন্য শুভকামনা জানাই।”

Comments
Loading...