কাঞ্চন মল্লিকের উদ্যোগে কোন্নগরে চালু হল মমতার ‘মা ক্যান্টিন’

ট্যুইট করে জানালেন কাঞ্চন মল্লিক

১৩ এপ্রিল ঘোষণা করা হয়েছিল করোনা পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন শহরে মা ক্যান্টিন চালু হবে। সে কথা মতোই সোমবার উত্তরপাড়ার বিধায়ক কাঞ্চন মল্লিকের উদ্যোগে কোন্নগরে শুরু হয়ে গেল মা ক্যান্টিন। ট্যুইট করে জানালেন কাঞ্চন মল্লিক।

সোমবার মা ক্যান্টিনে কর্মরতদের ছবি নিজের ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করেন তারকা বিধায়ক। ক্যাপশনে লেখেন, আজ থেকে চালু হল কোন্নগরে মা ক্যান্টিন। জনগনের সমর্থণের আর্জি জানিয়ে বলেন, এই উদ্যোগ আপনাদের জন্য। সকলে পাশে থাকুন।

২০২১ র ১৫ ফেব্রুয়ারি কলকাতা পুরসভার প্রতিটি ওয়ার্ডে মা ক্যান্টিন চালু হয়। প্রকল্প ঘোষণার কয়েকদিনের মধ্যেই সাধারণ মানুষের মধ্যে সাড়া ফেলে দিয়েছে রাজ্য সরকারের এই প্রকল্পটি।

এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য ছিল মাত্র ৫ টাকায় পুষ্টিকর খাবার মানুষের মুখে তুলে দেওয়া। তাই ভাত, ডাল, সবজি সহ ডিমের কারি সরবরাহ করে প্রান্তিক এবং গরীব মানুষের এক বেলার খাদ্য সংস্থান ঘটানর চেষ্টা করছে রাজ্য সরকার।

ভোটের সময় সাময়িকভাবে বন্ধ রাখতে হয়েছিল এই প্রকল্প। নতুন করে সরকার গঠনের পর প্রকল্পটি রূপায়ণে ফের উদ্যোগী হন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের নির্দেশে এবার সেই ক্যান্টিন চালু হল হুগলি জেলার কোন্নগরে। অর্থাৎ এভাবেই মমতার মা ক্যান্টিন পৌঁছে গেল জেলায় জেলায়।

Comments
Loading...