হোয়াটসঅ্যাপে মাধ্যমিকের প্রশ্ন ফাঁস, সিআইডির হাতে গ্রেফতার ৩

মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩ জনকে গ্রেফতার করল সিআইডি।
১২ই ফেব্রুয়ারি শুরু হওয়া মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন থেকেই প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠছিল। খবর ছড়াচ্ছিল হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্নপত্র ছড়িয়ে পড়ার। এই অবস্থায় মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিধাননগর সাইবার থানায় অভিযোগ দায়ের করা হয়। ঘটনার তদন্তভার নেয় সিআইডি।
রবিবার রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পর এদের মধ্যে শাহাবুল আমির ও শাহবাজ মণ্ডল নামে দুই উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীকে গ্রেফতার করে সিআইডি। ধৃত শাহাবুল আমিরের বাড়ি মালদার কালিয়াচকে ও শাহবাজ মণ্ডল কাটোয়ার কৈথান হাটপাড়া এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে। এছাড়াও হুগলির পাণ্ডুয়া বাজার এলাকার বাসিন্দা সাজিদুর রহমান নামে আরও এক যুবককে গ্রেফতার করা হয়।
পাশাপাশি, প্রশ্নপত্র ফাঁসে জড়িত আরও দুই মাধ্যমিক পরীক্ষার্থীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে সিআইডি।

সিআইডি জেরায় ধৃতরা জানিয়েছে, প্রশ্নপত্র পাচারের উদ্দেশে তারা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলেছিল। হোয়াটসঅ্যাপ গ্রুপে থাকা কয়েকজন পরীক্ষার্থী, পরীক্ষা শুরু হওয়ার পরেই প্রশ্নপত্রের ছবি তুলে সেই গ্রুপে শেয়ার করত। এরপর বিস্তারিত উত্তর তৈরি করে আবার হোয়াটসঅ্যাপ গ্রুপেই ছড়িয়ে দেওয়া হত। এই  ঘটনার সঙ্গে আরও কয়েকজন জড়িত থাকতে পারে সন্দেহ তদন্তকারী আধিকারিকদের।

Comments
Loading...