সবাই সন্ত্রাসবাদী, ওরা তবে কী? প্রশাসনকে কাজে লাগিয়ে অশান্তি করছে দেশজুড়ে, মোদীর মন্তব্যের জবাব মমতার

সোমবার দিল্লি বিধানসভার নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, সিএএ আন্দোলনের পিছনে রয়েছে কংগ্রেস, আম আদমি পার্টির মতো বিরোধীদের হাত। শাহিন বাগ ও জামিয়া মিলিয়ার ঘটনা পরিকল্পনামাফিক করা হয়েছে বলে বিরোধীদের দিকে আঙুল তোলেন তিনি। তাঁর আরও অভিযোগ, বিরোধীরা সন্ত্রাস ও হিংসাকে মদত দিচ্ছে।
এদিন সন্ধেয় নবান্ন থেকে বেরনোর সময় মোদী সরকারকে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, সব রাজ্যেই প্রশাসনকে কাজে লাগিয়ে হিংসা ছড়াচ্ছে বিজেপি। নির্বাচনী সভা করতেও তাদের অস্ত্র নিয়ে যেতে হয় বলে অভিযোগ করেন তিনি। মমতার কথায়, যে পথে দেশ চলছে, তাতে ভালো লাগছে না। ধর্মের নামে রাজ্যে রাজ্যে বিভেদ তৈরির চেষ্টা করা হচ্ছে। বিজেপিকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, এরা মানুষের জন্য নয়, শুধুমাত্র সুবিধাবাদী শ্রেণি। গুন্ডামি, দাঙ্গার আশ্রয় নিয়ে ধর্মের নামে অরাজকতা চালাচ্ছে এরা।
মোদীকে কটাক্ষ করে মমতা বলেন, সবাই যদি সন্ত্রাসবাদী হয়, তা হলে ওঁরা কী? জন্মভূমিকে বদ্ধভূমিতে পরিণত করছে বিজেপি। যে হিংসার রাস্তায় দেশ চালানো হচ্ছে তা গান্ধী, নেতাজি, ভগৎ সিংহ – কারও পথ নয়। তিনি বলেন, বিজেপি মানুষের পাশে নেই। কেবল অশান্তি, দাঙ্গাতেই উস্কানি দিয়ে নিজেদের স্বার্থরক্ষা করছে।

Comments
Loading...