পেগাসাস পেগাসাস নরেন্দ্র মোদীর নাভিশ্বাস! সুপ্রিম কোর্টকে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি মমতার

সম্ভবনা সত্যি করে একুশের মঞ্চ থেকে ফোনে আড়িপাতা বিতর্কে বিজেপিকে ঝাঁঝালো আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজনৈতিক প্রতিবাদের পাশাপাশি গোটা ঘটনায় তৃণমূল নেত্রী যেভাবে দেশের শীর্ষ আদালতের হস্তক্ষেপ দাবি করলেন তা অত্যন্ত তাৎপর্পূর্ণ বলে মত রাজনৈতিক মহলের।

এদিন তিনি হাত জড়ো করে সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেন, এই ঘটনায় যেন আদালত স্বতঃপ্রণোদিত মামলা করে তদন্ত করে। তাঁর কথায়, সুপ্রিম কোর্টের কাছে আমার আবেদন থাকবে দেশকে বাঁচান। এই ঘটনার তদন্ত হওয়া উচিত। পাশাপাশি সুপ্রিম কোর্টের তত্বাবধানে বিশেষ তদন্তকারী দল সিট গঠন করেও তিনি তদন্তের কথা বলেন।

উল্লেখ্য পেগাসাস স্পাইওয়্যার ব্যবহার করে একাধিক বিচারপতির ফোনেও আড়িপাতা হয়েছে বলে অভিযোগ। এদিন সেই প্রসঙ্গটিও উঠে আসে মমতা ব্যানার্জির বক্তব্যে।

পেগাসাস কাণ্ডকে ভয়ঙ্কর বলে মন্তব্য করেন তৃণমূল নেত্রী। বিজেপিকে কটাক্ষ করতে গিয়ে বলেন, দেশে গণতন্ত্রের বদলে গোয়েন্দাগিরি চলছে।

তৃণমূল সুপ্রিমো এদিন অভিযোগ করেন, তাঁর ফোনও ট্যাপ করা হয়েছে। তাঁর চাঞ্চল্যকর দাবি, একুশের বিধাসভা নির্বাচনের আগে পিকে, অভিষেক ব্যানার্জির সঙ্গে একটি মিটিং করেছিলেন, সেই মিটিংও স্পাইওয়্যার ব্যবহার করে আড়িপাতা হয়েছিল।

অভিষেক ব্যানার্জি এবং প্রশান্ত কিশোরের ফোন ট্যাপ নিয়েও এদিন তীব্র আক্রমণ করেন মমতা। সেই সঙ্গে বিজেপিকে তাঁর খোঁচা, এরা নিজের দলের মন্ত্রীদেরও বিশ্বাস করেনা। সবার ফোনে নজরদারি চালায়।

এদিন সর্বভারতীয় নেতৃত্বের উদ্দেশ্যে মমতা ব্যানার্জির বার্তা, এরকম ঘটনা কখনও ছেড়ে দেওয়া যায়না। সারা দেশ জুড়ে এই আড়িপাতা ঘটনার তীব্র প্রতিবাদ করতে হবে।

রাজনৈতিক প্রতিবাদের পাশাপাশি দেশের শীর্ষ আদলতের কাছে মমতা ব্যানার্জির এই আবেদনের জেরে পেগাসাস কাণ্ড নিয়ে বিজেপির উপর আরও কিছুটা চাপ বাড়ল, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

Comments
Loading...