বিনিয়োগে বিশ্বের গন্তব্য বাংলা, খেলাশ্রী অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী

বিনিয়োগের ক্ষেত্রে বাংলাই এখন বিশ্বের গন্তব্যস্থল। সোমবার রাজ্য সরকারের ‘খেলাশ্রী’ অনুষ্ঠান থেকে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন অনুষ্ঠানে তিনি রাজ্য সরকারের একাধিক প্রকল্পের সূচনা করেন। মুখ্যমন্ত্রীর দাবি এদিন অনুষ্ঠানে মোট ৭২ হাজার কোটি টাকার প্রকল্পের সূচনা হয়েছে, যার ফলে ৩,২৯০০০ হাজার কর্মসংস্থান হবে। আগামী ৫ বছরে আরো দেড় কোটি কর্মসংস্থান তৈরী হবে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে তিনি বলেন সারা দেশে যেখানে বেকারত্ব বাড়ছে সেখানে বাংলায় বেকারত্বের হার অনেকটাই কমেছে। 

এদিনের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী জানান জঙ্গল মহলে রাজ্য সরকার একাধিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছে। ওই ক্রীড়া প্রতিযোগিতায় জয়ীদের রাজ্য সরকারে হোমগার্ডের চাকরি দেওয়া হয়েছে। 

বিরোধীরা একাধিকবার ক্লাবগুলিকে রাজ্য সরকারের অনুদানের সমালোচনা করেছেন। এদিন তারও জবাব দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন আমপান বিপর্যয় মোকাবিলায় পুলিশের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল স্থানীয় ক্লাবগুলি। 

এদিনের অনুষ্ঠানে প্রাক্তন খেলোয়াড়দের সম্মান জানানোর পাশাপাশি মুখ্যমন্ত্রী ঘোষণা করেন ২০০০ প্রাক্তন খেলোয়াড়কে মাসে ১০০০ টাকা করে পেনশন দেওয়া হবে। রাজ্যের ছোট বড় একাধিক ক্রীড়া অ্যাকাডেমির উন্নয়ন করা হয়েছে বলেও এদিন মুখ্যমন্ত্রী জানান। ২২৩৮ টি সুস্বাস্থ্য কেন্দ্রেরও উদ্বোধন করেন।

Comments
Loading...