মমতা: বিজেপির চাপে আমাদের ৩ জনের অকাল মৃত্যু, কেন্দ্রের প্রতিহিংসায় ক্ষতবিক্ষত ছিল তাপস

বিজেপির চাপে আহত, ক্ষতবিক্ষত ছিল তাপস। বড় অসময়ে চলে গেল। রবীন্দ্র সদনে প্রাক্তন তৃণমূল সাংসদ তথা বাংলা সিনেমার সুপারস্টার তাপস পালকে শেষ শ্রদ্ধা জানাতে এভাবেই মনের ভাব প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করে মমতার অভিযোগ, জঘন্য প্রতিহিংসামূলক আচরণ করেছিল কেন্দ্রীয় সরকার। কেউ রেহাই পাচ্ছে না।

মুম্বইয়ে মৃত্যু হয়েছে অভিনেতা তাপস পালের। তারপর তাঁর মরদেহ নিয়ে আসা হয় কলকাতায়। বুধবার সকালে তাঁর মরদেহ শায়িত ছিল রবীন্দ্র সদনে। সেখানেই মৃত শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে ভেঙে পড়েছিল টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রি। রবীন্দ্র সদনে হাজির ছিলেন মুখ্যমন্ত্রীও। সেখানেই তাপস পালের পরিবারকে সমবেদনা জানানোর পর মুখ্যমন্ত্রী বলেন, বিজেপির চাপেই আমাদের ৩ জন মারা গেল। সুলতান আহমেদ কিংবা প্রসূন ব্যানার্জির স্ত্রীর কি এখন যাওয়ার কথা ছিল, প্রশ্ন মমতার।

এদিন মুখ্যমন্ত্রী শিল্পীদের ভালো করে খোঁজখবর না নিয়ে বিভিন্ন বাণিজ্যিক সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার ক্ষেত্রেও সতর্ক করে দেন। মমতার কথায়, আমি শিল্পীদেরও এ ব্যাপারে ভাবতে বলব। এই প্রসঙ্গেই আর এক জেলবন্দি প্রযোজক শ্রীকান্ত মোহতার শারীরিক অবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। তোলেন দীর্ঘদিন ভুবনেশ্বরে জেলে বন্দি প্রবীণ সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়ের প্রসঙ্গও। তবে মুখ্যমন্ত্রী সুমনের নাম করেননি। মমতা প্রশ্ন তোলেন অন্যায় করে থাকলে সাজা হোক কিন্তু এতদিন ধরে জেলে বন্দি করে রাখা কি কৌশল?

Comments
Loading...