মমতা ব্যানার্জি: ‘ভোটের আগে টাকা দিলে নিন, ভোট দেবেন না’, অমিত শাহকে কটাক্ষ আদিবাসী বাড়িতে খাওয়া নিয়ে

দেখলাম আমার আদিবাসী বোনেরা ধনেপাতা ছাড়াচ্ছে আর উনি খাচ্ছেন পোস্তর বড়া! মানুষ এখন এসব বুঝে যায়।
এভাবেই বাঁকুড়া থেকে অমিত শাহকে কটাক্ষ করলেন মমতা ব্যানার্জি। ক’দিন আগে বাঁকুড়া গিয়ে এক আদিবাসী পরিবারের বাড়িতে দুপুরের খাওয়া সেরেছিলেন অমিত শাহ। সোমবার সকালে বাঁকুড়ায় দাঁড়িয়ে তাঁকে তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। বললেন, আজ সভায় আসার আগে একটা তফসিলি গ্রামে গেছিলাম। ওদের খাটিয়াতে বসে কথা হল। তারপরই অমিত শাহের নাম না করে মমতা বলেন, কেন্দ্রীয় মন্ত্রীর মতো ফাইভ স্টার হোটেল থেকে সরু বাসমতী চালের ভাত রাঁধিয়ে এনে আমাকে গরিব আদিবাসী বাড়িতে খেতে হয় না।
তারপরই মমতা বলেন, দেখলাম আমার আদিবাসী বোনেরা ধনেপাতা ছাড়াচ্ছে আর উনি খাচ্ছেন পোস্তর বড়া! মানুষ এখন সব বুঝে যায় কী চলছে।
মমতা ব্যানার্জি বলেন, ভোটের আগে অনেকে আসবেন। এমনকী অনেকের অ্যাকাউন্টে টাকা দেবে। মনে রাখবেন সেটা কিন্তু ওদের জমিদারির টাকা নয়। টাকাটা নিয়ে নেবেন কিন্তু ভোট দেবেন না।
এদিন বিরসা বিতর্ক নিয়ে বিজেপিকে আক্রমণ করেছেন মমতা। তিনি বলেন, তুমি বিদ্যাসাগরের মূর্তি ভেঙ্গে দিয়ে আসবে, শিকারিকে মালা পরিয়ে বিরসা বলে দাবি করবে, বাংলায় কেউ কিছু বলবে না, এটা হবে না। আগামী বছর থেকে বিরসার জন্মদিনে সরকারি ছুটি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...