কেন্দ্র পাবে ১৫০ টাকায়, রাজ্য কিনবে ৪০০ টাকায়! এখন ব্যবসা করার সময়? মোদীকে ফের চিঠি দিচ্ছেন মমতা

ভ্যাকসিন কেনার জন্য একটি ১০০ কোটি টাকার ফান্ড তৈরি রয়েছে বলে জানান মমতা

রাজ্যে বেড়ে চলা করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের প্রস্তুতি নিয়ে বুধবার সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৈঠক থেকেই সিরামের প্রকাশিত ভ্যাকসিনের দাম নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন মমতা। কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ তুলে মমতা বলেন, কেন্দ্র সরকার যেখানে ১৫০ টাকায় ভ্যাকসিন পাচ্ছে, সেখানে রাজ্যগুলিকে কেন ৪০০ টাকা দিয়ে কিনতে হবে?

মমতার দাবি ভ্যাকসিন নিয়ে ব্যবসা করা হচ্ছে। বলেন, এটা ব্যবসা করার সময় নয়।
সেই সঙ্গে করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় রাজ্য সরকারের পক্ষ থেকে কী প্রস্তুতি নেওয়া হয়েছে তাও তিনি বলেন। ভ্যাকসিন কেনার জন্য একটি ১০০ কোটি টাকার ফান্ড তৈরি রয়েছে বলে জানান তিনি। ৭০ জন ডাক্তারের একটি টিমের হেল্প লাইন শুরু করা হচ্ছে বলেও জানিয়েছেন মমতা।

মমতা ব্যানার্জি জানান, ইতিমধ্যেই ৯৩ লক্ষ ভ্যাকসিন রাজ্যবাসীকে দেওয়া হয়েছে। সরকার কেন্দ্রের কাছ থেকে আরও ১ কোটি ডোজ চেয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে কি রাজ্য ফের লকডাউনের পথে যাবে? মমতা স্পষ্ট জানান, এখনই রাজ্যে লকডাউন হচ্ছে না। সেই সঙ্গে রাজ্যবাসীর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর বার্তা, সংক্রমণের সংখ্যা নিয়ে চিন্তা করবেন না। বলেন, আমরা আগেও করোনার সঙ্গে লড়েছি, এবারেও এই লড়াইয়ে জয় পাব নিশ্চিত।

Comments
Loading...