ফাইল সামলাতে পারে না, দেশ সামলাবে কী করে! নারী দিবসে রাজপথে মমতা, মোদী সরকারকে তীব্র আক্রমণ

নারী দিবসের দিন পথে নামলেন মমতা। আর সেই সঙ্গেই লোকসভা ভোটের আনুষ্ঠানিক প্রচার শুরু করে দিল তৃণমূলও। শুক্রবার উত্তর কলকাতার শ্রদ্ধানন্দ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত দলের মহিলা মন্ত্রী, কাউন্সিলর, নেত্রী ও কর্মীদের নিয়ে পদযাত্রা করেন তৃণমূল নেত্রী। মিছিল শেষে ডোরিনা ক্রসিংয়ের সভা থেকে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে নরেন্দ্র মোদী সরকারের দিকে ছুঁড়ে দেন কটাক্ষ।

যে দেশের প্রতিরক্ষার ফাইল সামলাতে পারে না, সে দেশ বাঁচাবে কী করে! এই ভাষাতেই মোদী সরকারকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। রাফালের গোপন নথি চুরি থেকে সন্ত্রাসবাদ, কাশ্মীরে অস্থিরতা থেকে দেশে বেকারত্বের সমস্যা, একাধিক ইস্যুতে এদিন মোদীকে বিঁধলেন মমতা। তৃণমূল নেত্রী বলেন, আসন্ন নির্বাচনে ক্ষমতা টিকিয়ে রাখতে যুদ্ধ-যুদ্ধ খেলছেন প্রধানমন্ত্রী। তাঁর কটাক্ষ, মোদী সরকারের এক্সপেয়ারি ডেট পেরিয়ে গিয়েছে। নতুন সরকার এসে উগ্রপন্থার মোকাবিলা করবে, কাশ্মীরে ফিরিয়ে আনা হবে শান্তি। নোটবন্দি ইস্যুকে কেন্দ্র করে নরেন্দ্র মোদীকে আক্রমন করে মমতা বলেন, কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে বিজেপির নির্বাচনী প্রচারে। দলের কর্মীদের জন্য কেনা হচ্ছে মোটর বাইক! এত টাকা কোথা থেকে আসছে, প্রশ্ন মমতার। তাঁর অভিযোগ, রাফাল, নোটবন্দিতে দুর্নীতি হয়েছে, সেই টাকার এখন ব্যবহার হচ্ছে ভোটে জিততে।
আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে দলীয় সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, একমাত্র তৃণমূল থেকেই ৩৫ শতাংশ মহিলা সাংসদ রয়েছেন সংসদে। আগামী দিনে সংখ্যাটা আরও বাড়বে, বলেও মন্তব্য মমতার। তিনি বলেন, মা বোনেরাই আমাদের গর্ব। শুধুমাত্র মহিলাদের ক্ষমতায়নের কথা ভেবেই একাধিক প্রকল্প করেছে তাঁর সরকার। মুখ্যমন্ত্রীর দাবি, এ রাজ্যে ১০০ দিনের কাজেও ৪৮ শতাংশ মহিলা কাজ করেন। কর্মসংস্থান থেকে উন্নয়ন, প্রতিটি ক্ষেত্রে বাংলাই সেরা, আন্তর্জাতিক নারী দিবসের দিন ডোরিনা ক্রসিংয়ের মঞ্চ থেকে দাবি তৃণমূল নেত্রীর।

Comments
Loading...