মুর্শিদাবাদে কালী প্রতিমায় আগুন: সাম্প্রদায়িক ট্যুইটের অভিযোগে অর্জুন সিংহের বিরুদ্ধে মামলা, কী বলছে মন্দির কমিটি?

সাম্প্রদায়িকতা ছড়ানো এবং ধর্মীয় উসকানিমূলক ট্যুইট করার অভিযোগে এবার বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহের বিরুদ্ধে মামলা করল রাজ্য পুলিশ। যদিও রাজ্য পুলিশের বক্তব্যকে চ্যালেঞ্জ করে যে কোনও কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তাঁর অভিযোগের তদন্ত করার দাবি জানালেন বারাকপুরের বিজেপি সাংসদ।
বিতর্কের সূত্রপাত মঙ্গলবার অর্জুন সিংহের একটি ট্যুইটকে কেন্দ্র করে, যা নিয়ে উত্তাল হল রাজ্য রাজনীতি। গত ১ সেপ্টেম্বর করা সেই ট্যুইটে কালী প্রতিমা পুড়ে যাওয়ার কিছু ছবি দিয়ে অর্জুন সিংহ নিজের অ্যাকাউন্ট থেকে একটি ট্যুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘দিদির জিহাদি রাজনীতি এখন হিন্দু ধর্ম ও সংস্কৃতিকে ধ্বংস করার দিকে এগিয়ে যাচ্ছে। দেখুন, মুর্শিদাবাদে কীভাবে মন্দিরের ওপর হামলা চালিয়ে কালী প্রতিমা পুড়িয়ে দিয়েছে বিশেষ একটি ধর্মীয় সম্প্রদায়ের মানুষ।’

ট্যুইটটি ছড়িয়ে পড়তেই শুরু হয় তীব্র বিতর্ক। বিজেপি সাংসদের সংশ্লিষ্ট ট্যুইটের ছবি দিয়ে পাল্টা ট্যুইট করে রাজ্য পুলিশ। রাজ্য পুলিশ জানিয়েছে, ‘এই পোস্ট বা দাবি বিভ্রান্তিকর। এর বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভ্রান্তিকর এবং উস্কানিমূলক এই পোস্ট এড়িয়ে চলুন।’

রাজ্য পুলিশ জানিয়েছে, ৩১ অগাস্ট রাতে মুর্শিদাবাদের নওদা থানা এলাকার আলমপুরের একটি মন্দিরের কালী প্রতিমায় প্রদীপ থেকে আগুন ধরে যায়। স্থানীয় লোকজন, মন্দির কমিটির প্রতিনিধিরা আগুন নেভানোর উদ্যোগ নেন। সঙ্গে সঙ্গে পুলিশ পৌঁছায় ঘটনাস্থলে। স্থানীয় মানুষের সাহায্য নিয়ে পুলিশ মন্দিরের আগুন নেভায়। মন্দিরে ভাঙচুর বা লুঠপাটের কোনও ঘটনাই ঘটেনি।
এই দুর্ঘটনা নিয়ে সাম্প্রদায়িক উসকানিমূলক ট্যুইট করার অভিযোগে অর্জুন সিংহের বিরুদ্ধে মামলা করেছে রাজ্য পুলিশ। যদিও পুলিশের বক্তব্য মানতে রাজি নন বিজেপি সাংসদ।
কিন্তু কী বলছেন আলমপুর কালী মন্দির কমিটির সম্পাদক সুখদেব বাজপেয়ী?

মন্দির কমিটি জানিয়েছে, ওই এলাকায় দুই সম্প্রদায়ের মধ্যে কোনও দ্বন্দ্ব নেই। তাই এই ঘটনাকে সাম্প্রদায়িক রূপ দেওয়ার কোনও কারণ বা যুক্তি নেই।

Comments
Loading...