বর্ণাঢ্য শোভাযাত্রা করে মনোনয়ন পেশ শিলিগুড়ির অশোকের, মনোনয়ন দিলেন শঙ্কর, সুনীলও

বর্ণাঢ্য শোভাযাত্রা করে মনোনয়ন জমা দিলেন শিলিগুড়ির সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য। এছাড়াও মনোনয়ন জমা করেন মাটিগাড়া-নকশালবাড়ির কংগ্রেস প্রার্থী শঙ্কর মালাকার। একইসঙ্গে ফাঁসিদেওয়ার কংগ্রেস প্রার্থী সুনীল তিরকেও মনোনয়ন জমা করেন।

শোভাযাত্রা করে জেলা শাসকের দফতরে গিয়ে মনোনয়ন পেশ করেন তাঁরা। অশোক ভট্টাচার্য শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রের বিদায়ী বিধায়ক।

রাজ্যে শিলিগুড়ি মডেলের প্রবক্তা অশোক ভট্টাচার্যের মূল লড়াই এবার তৃণমূলের ওমপ্রকাশ মিশ্র এবং বিজেপির শঙ্কর ঘোষের সঙ্গে। ১৯৯৬ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ছিলেন। ১৯৯১ সালে এই শিলিগুড়ি কেন্দ্র থেকে জয়ী হয়ে প্রথম বিধায়ক হন তিনি। এরপর ১৯৯৬, ২০০১, ২০০৬, ২০১৬ সালে জয়ী হন। ২০১১ সালে তৃণমূলের ডাক্তার রুদ্রনাথ ভট্টাচার্যের কাছে হেরে যান তিনি। কিন্তু ২০১৬ সালে ফের জয়ী হয়ে হারানো জায়গা ফিরে পান তিনি। এবারও শিলিগুড়ি বিধানসভা কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন অশোক ভট্টাচার্য। আনুষ্ঠানিক ভাবে প্রার্থী ঘোষণা হওয়ার আগেই প্রচারে নেমে পড়েন অশোক বাবু। ২০১৬ সালে তাঁর বিরুদ্ধে তৃণমূল প্রার্থী করেছিল ফুটবল আইকন বাইচুং ভুটিয়াকে। অশোক ভট্টাচার্য মমতা ব্যানার্জির প্রার্থীকে হারিয়ে দেন। সেই বাইচুং এবার অশোক ভট্টাচার্যের হয়ে প্রচার সেরেছেন শিলিগুড়িতে।

অন্যদিকে মাটিগাড়া-নকশালবাড়ি আসনে টানা জিতে আসছেন কংগ্রেসের শঙ্কর মালাকার, ফাঁসিদেওয়া কেন্দ্রেও দীর্ঘদিনের বিধায়ক সুনীল তিরকে।
এই ৩ কেন্দ্রেই ১৭ এপ্রিল, পঞ্চম দফায় ভোটগ্রহণ।

Comments
Loading...