‘দলে ফিরে আয়’, মঙ্গলবার গভীর রাতে শোভনের ফ্ল্যাটে গিয়ে বললেন পার্থ চট্টোপাধ্যায়, সাড়ে তিন ঘন্টার বৈঠকে কি গলল বরফ

মঙ্গলবার গভীর রাতে শোভন চট্টোপাধ্যায়ের ফ্ল্যাটে হাজির হলেন পার্থ চট্টোপাধ্যায়ের। কলকাতার প্রাক্তন মেয়র শোভনের অভিমান ভাঙিয়ে তাঁকে পূর্ণ মর্যাদায় দলে ফিরে আসতে তৃণমূল মহাসচিব অনুরোধ করেছেন বলে সূত্রের খবর। যদিও জানা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে কোনও কথা দেননি শোভন। শোভনের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বৈঠকে উপস্থিত ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও।
কয়েক মাস আগে দলের সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করেছিল শোভন চট্টোপাধ্যায়ের। যার জেরে বিধায়ক পদ থেকে ইস্তফা না দিলেও একই সঙ্গে কলকাতার মেয়র এবং মন্ত্রীর দায়িত্ব ছেড়ে দেন তিনি। তারপর থেকে রাজ্য রাজনীতিতে বারবারই জল্পনা হয়েছে শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে। যে জল্পনা আরও গতি পায় লোকসভা ভোটে রাজ্যে বিজেপির অভাবনীয় সাফল্যের পর। লোকসভা ভোটে তৃণমূলের খারাপ ফলের পর মেয়র ফিরহাদ হাকিম ফোন করেছিলেন শোভনকে। ফিরে আসতে বলেছিলেন দলে। কিন্তু তাতে বরফ গলেনি। এবার একেবারে পার্থ চট্টোপাধ্যায় নিজে চলে গেলেন শোভনের ফ্ল্যাটে। তৃণমূলের মহাসচিব মঙ্গলবার গভীর রাতে প্রায় সাড়ে তিন ঘন্টা শোভনের ফ্ল্যাটে ছিলেন। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায় সরাসরি শোভনকে তৃণমূলে ফিরে আসতে বলেন। বলেন, তাঁকে আবার আগের জায়গায় বসিয়ে দেবেন।
মঙ্গলবার রাত ১০ টার পর পার্থ চট্টোপাধ্যায় শোভনের দক্ষিণ কলকাতার ফ্ল্যাটে যান। রাত দেড়টা পর্যন্ত তিনি শোভনের ফ্ল্যাটে ছিলেন। এই বৈঠকের কথা পার্থ চট্টোপাধ্যায় স্বীকার না করলেও, শোভন এই খবরের সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, পার্থদা এসেছিলেন। তবে দু’জনের মধ্যে কী কথা হয়েছে জানাতে চাননি তিনি। বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্র করে বছর খানেক আগে শোভনের সঙ্গে দলের দূরত্ব তৈরি হয়। এই তাৎপর্যপূর্ণ বৈঠকের পর সেই দূরত্ব কাটল কিনা সেদিকেই এখন নজর রাজনৈতিক মহলের।

Comments
Loading...