প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। বয়স হয়েছিল ৭৮ বছর। কংগ্রেসের বর্ষীয়ান নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, রাজ্যপাল জগদীপ ধনখড় প্রমুখ। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বুধবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়।

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন প্রদেশ সভাপতি। ক’দিন আগেই পেসমেকার বদলের জন্য নার্সিংহোমে ভর্তি করা হয় তাঁকে। কংগ্রেস সূত্রে খবর, মঙ্গলবার থেকে সোমেনবাবুর অবস্থার উন্নতি হচ্ছিল। নার্সিংহোমের কেবিনে হাঁটাচলাও শুরু করেছিলেন। কিন্তু বুধবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হন তিনি।

বাংলার কংগ্রেস রাজনীতিতে কার্যত তারকা ছিলেন সোমেন মিত্র। কয়েক দফায় দীর্ঘদিন সামলেছেন প্রদেশ কংগ্রেসের দায়িত্ব। কংগ্রেস মহলে গুঞ্জন ছিল, ছোড়দা চেনেন না এমন কংগ্রেসি বাংলায় নেই। ছিলেন অধুনা লুপ্ত শিয়ালদহ বিধানসভার বিধায়ক। ২০০৯ সালে ডায়মন্ড হারবার থেকে তৃণমূলের টিকিটে লোকসভায় গিয়েছিলেন। ২০১৪ সালে আবার ফেরত আসেন কংগ্রেসে। সোমেন মিত্রের সঙ্গে মতবিরোধের কারণেই কংগ্রেস ছেড়ে তৃণমূল তৈরি করেন মমতা ব্যানার্জি। তারপর মমতার তৈরি দলে যোগ দিয়েছিলেন সোমেনও।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us