ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্ত: কলকাতা সহ দক্ষিণবঙ্গে ২৪ ঘন্টা বৃষ্টির পূর্বাভাস

ওড়িশা উপকূল ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্ত সৃষ্টির জেরে আগামী ২৪ ঘন্টায় রাজ্যজুড়ে হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। দুর্গা পুজোর সময় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাত হলেও প্রায় নির্বিঘ্নেই প্রতিমা দর্শন করেছেন দর্শনার্থীরা। তবে একাদশীর ভোর থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। টানা কয়েক ঘন্টার বৃষ্টিতে জল জমেছে কলকাতার নীচু এলাকাগুলিতে। পুজোর ছুটি কাটিয়ে অফিসযাত্রী থেকে নিত্যযাত্রীরা বৃষ্টির ভ্রূকুটিতে অসুবিধার মুখে পড়েছেন। কয়েকটি এলাকায় যানজটও তৈরি হয়। বৃষ্টির মধ্যেই বুধবার চলে প্রতিমা বিসর্জন।
এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশা উপকূল ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সৃষ্ট জোড়া ঘূর্ণাবর্তের জেরে আগামী ২৪ ঘন্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। ঘূর্ণাবর্তের জোড়া থাবায় উত্তরবঙ্গের জেলাগুলিতে ফের মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে আবহাওয়া দফতর। তবে বৃহস্পতিবার দুপুর থেকে বৃষ্টির দাপট কমতে পারে।
বুধবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখভার। এছাড়া দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনাতেও বুধবার সকাল থেকে ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতার বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়। বুধবার সারাদিন এভাবেই বৃষ্টি চলবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। এবারে নির্দিষ্ট সময়ের অনেক পরে পশ্চিমবঙ্গে বর্ষা প্রবেশ করেছে। তাই শেষ বেলায় বিক্ষিপ্ত বৃষ্টির মধ্যেই বর্ষা বিদায় নেবে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

Comments
Loading...