ঘূর্ণাবর্তের জেরে রবিবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

কয়েকদিন ধরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিকেল নাগাদ ঝোড়ো হাওয়া বইলেও গুমোট কাটছিল না। তাপমাত্রা বেড়েছে কয়েক ডিগ্রি। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তার উপর বাংলাদেশ সংলগ্ন এলাকা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। দুই ঘূর্ণাবর্তের জোড়া ফলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আগামী ৪৮ ঘণ্টায় ঝোড়ো হাওয়া ও তার সঙ্গে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।
আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতা-হাওড়া-হুগলি-নদিয়া ও দুই মেদিনীপুরে এই ক’দিন বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোনও কোনও এলাকায় দমকা হাওয়াও বইতে পারে।
গত দু’দিনে অবশ্য বিভিন্ন জেলাতে ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। কলকাতাতেও সন্ধ্যার পর কয়েক ফোঁটা বৃষ্টি হয়েছে। তবে গুমোট বেড়েছিল। শুক্রবার থেকে কলকাতা ছাড়াও, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী রবিবার তাপমাত্রার খুব একটা হেরফের না হলেও, বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে।
শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রির কাছাকাছি। তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বিকেলের দিকে কিছু কিছু জায়গায় দমকা বাতাস বইতে পারে। ছিটেফোঁটা বৃষ্টিও হতে পারে।

Comments
Loading...