আগাম জামিন চেয়ে হাইকোর্টের দ্বারস্থ রাজীব কুমার, রোজভ্যালি কাণ্ডে হাজিরার জন্য ফের সিবিআই নোটিস

আলিপুর আদালতে আগাম জামিনের আবেদন খারিজের পর এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার। গত শনিবার দীর্ঘ সওয়াল-জবাবের পর কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আবেদন খারিজ করে দেয় আলিপুর আদালত। গ্রেফতারি এড়াতে সোমবার ফের আগাম জামিনের আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমারের আইনজীবী। মঙ্গলবার বিচারপতি সহিদুল্লা মুন্সির বেঞ্চে মামলার শুনানি হতে পারে। অন্যদিকে, রোজভ্যালি কাণ্ডে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরার জন্য রাজীব কুমারকে নোটিস পাঠানোর প্রেক্ষিতে তিনি আরও সময় চেয়েছেন বলে সিবিআই সূত্রে খবর।
আলিপুর আদালতে রাজীব কুমারের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছিল সিবিআই। অভিযোগ করা হয়, আইনের রক্ষাকারী হয়েও আইনভঙ্গ করেছেন কলকাতার প্রাক্তন নগরপাল। সারদা মামলায় তিনি অসহযোগিতা করায় তদন্ত বাধা পাচ্ছে বলেও অভিযোগ করে সিবিআই। অন্যদিকে, বর্তমানে এডিজি সিআইডি রাজীব কুমারের আগাম জামিনের জন্য আদালতে আর্জি জানিয়েছিলেন তাঁর আইনজীবী। শনিবার আদালত জানায়, যেহেতু সুপ্রিম কোর্ট ও কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেয়নি, তাই ধর্তব্যযোগ্য হলে তাঁকে গ্রেফতার করতে পারে সিবিআই। তাঁর আগাম জামিনের আবেদনও খারিজ করে দেওয়া হয়। এরপর সোমবার আগাম জামিনের আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হন রাজীব কুমারের আইনজীবী।
অন্যদিকে, রোজভ্যালি চিটফান্ড মামলায় রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করার জন্য সোমবারই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরার জন্য নোটিস দেওয়া হয়। সিবিআই সূত্রে খবর, রাজীব কুমারের তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে, আগামী ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত তিনি ছুটিতে রয়েছেন। তাই এই মুহূর্তে সিবিআই দফতরে হাজিরা দিতে পারছেন না। এদিকে রাজীব কুমারের খোঁজে সোমবার বিকেলেও তাঁর পার্কস্ট্রিটের সরকারি বাসভবনে যান সিবিআই আধিকারিকরা।

Comments
Loading...