রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নিল আদালত, পুলিশ কর্তাকে ফের ডাকা হতে পারে, খবর সিবিআই সূত্রে

রাজীব কুমারের গ্রেফতারির ওপর রক্ষাকবচ বা আইনি সুরক্ষা তুলে নিল কলকাতা হাইকোর্ট।
দীর্ঘ বিচার প্রক্রিয়ার পর শুক্রবার রাজীব কুমার বনাম সিবিআই মামলায় রায় দেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সিবিআই তাঁকে যে সমন পাঠিয়েছে তা খারিজ করার আবেদন জানিয়ে আদালতে মামলা করেছিলেন রাজীব কুমার। সেই আবেদন খারিজ করে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। পাশাপাশি, সিবিআইকে বিচারপতি জানান, রাজীব কুমারের বিরুদ্ধে ধর্তব্যের মধ্যে আনার মতো অভিযোগ থাকলে তদন্তকারী সংস্থা আইনানুগ ব্যবস্থা নিতে পারে।
এদিন দুপুরে আদালতে রায়ের পরই সিবিআই আধিকারিকরা নিজাম প্যালেসের অফিসে বৈঠকে বসেন। রাজীব কুমার মামলায় পরবর্তী পদক্ষেপ কী হবে তা নিয়ে পূর্বাঞ্চলের সিবিআই আধিকারিকরা দিল্লিতে সদর দফতরেও কথা বলেন বলে সূত্রের খবর। আগামী দু’একদিনের মধ্যে ফের রাজীব কুমারকে ডাকা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।
তাঁকে তদন্তের নামে অযথা হয়রানি করা হচ্ছে এবং তাঁর সম্মানহানি হচ্ছে বলে সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন রাজীব কুমার। কলকাতা হাইকোর্ট জানায়, তদন্তের স্বার্থে চাইলে একাধিকবার যে কাউকে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। বারবার জিজ্ঞাসাবাদ করা তদন্তেরই অঙ্গ। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সিবিআই যদি নিজেদের এক্তিয়ারের মধ্যে তদন্ত করে তবে কলকাতা হাইকোর্ট তাতে হস্তক্ষেপ করতে পারে না বলেও পরিষ্কার জানিয়ে দেওয়া হয়।

Comments
Loading...