মমতা: বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের, পে কমিশনের সমস্ত সুপারিশ মানবে রাজ্য

বেতন কমিশনের সুপারিশের প্রথম অংশ জমা পড়েছে। ষষ্ঠ বেতন কমিশন যে সুপারিশ করেছে রাজ্য সরকার সবটা মেনে নেবে। তৃণমূল প্রভাবিত কর্মচারী সংগঠনের অনুষ্ঠানে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পয়লা জানুয়ারি থেকেই যাতে ষষ্ঠ বেতন কমিশনের বর্ধিত বেতন কার্যকর করা যায়, সে ব্যাপারে সরকার সর্বস্ব চেষ্টা করবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতে সরকারের বাড়তি ১০ হাজার কোটি টাকা খরচ হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। বর্ধিত হার না জানালেও মুখ্যমন্ত্রী বলেছেন, গ্র্যাচুইটির হার ৬ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ১০ লক্ষ করা হবে।

এদিন মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী একটি সাধারণ উদাহরণ দিয়ে বেতন বৃদ্ধির হিসেব বোঝান। তিনি বলেন, ধরুন আপনার বেসিক পে ১০০ টাকা, তার উপর ২৫ টাকা ডিএ। ফলে আপনি হাতে পাচ্ছেন ১২৫ টাকা। পে কমিশনের সুপারিশ মানলে আপনার বেতন হবে ২৫৭ টাকা। তবে বিস্তারিত কিছু তিনি বলেননি। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এই সরকারকে যত দেবেন, সরকার আপনাকে ঢেলে দেবে।

পাশাপাশি সাংবাদিকদের জন্যও তিনি ঘোষণা করেন, যাঁরা ১০ হাজারের কম বা সামান্য উপরে বেতন পান, আচমকা তাঁদের চাকরি চলে গেলে, রাজ্য সরকার ২ বছর ১০ হাজার টাকা করে দেবে। কর্মক্ষেত্রে কোনও সাংবাদিকের মৃ্ত্যু হলে পরিবারকে ২ লক্ষ টাকা এবং স্বাভাবিক কারণে মৃত্যু হলে ৫০ হাজার টাকা দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...