ভালো নেই সৌমিত্র চ্যাটার্জি। মঙ্গলবার দুপুরের পর নতুন কোনও সমস্যা না দেখা দিলেও অভিনেতার শারীরিক উন্নতির লক্ষণ নেই। এদিন বিকেলের মেডিক্যাল বুলেটিনে জানানো হল, তাঁর কিডনি ঠিকমতো কাজ করছে না। বেড়ে চলেছে ইউরিয়া, ক্রিয়েটিনিন। অভিনেতার ব্যাকটেরিয়াল ইনফেকশন রয়েছে বলে খবর। এদিকে কিডনি বিশেষজ্ঞের পরামর্শ, রেনাল রিপ্লেসমেন্ট থেরাপি প্রয়োজন। দুটো কিডনির অবস্থা দেখে ডায়ালিসিসের কথা ভাবছে মেডিক্যাল বোর্ড।

সোমবার থেকে ভেন্টিলেশনে রয়েছেন সৌমিত্রবাবু। হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল, তাঁকে এনডোট্র্যাকিয়াল ইনটিউবেশন বা ভেন্টিলেশনে রাখা হচ্ছে। রক্তে অনুচক্রিকার পরিমাণের কিছুটা উন্নতি হলেও চিকিৎসকদের উদ্বেগে রাখে অভিনেতার কিডনির অবস্থার অবনতি। প্রবীণ অভিনেতার রক্তে ইউরিয়ার পরিমাণও অনেক বেশি বলে হাসপাতাল সূত্রে খবর। এখন তিনি করোনামুক্ত হলেও বার্ধক্য ও কো-মর্বিডিটির কারণে তাঁর শারীরিক উন্নতি বাধাপ্রাপ্ত হচ্ছে। শারীরিক পরিস্থিতি বুঝেই ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এ নিয়ে পরিবারের সঙ্গেও পরামর্শ করেছে মেডিক্যাল বোর্ড।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, বর্ষীয়ান অভিনেতার শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য ঘটেছে। রক্তে অণুচক্রিকা কমছে এবং ইউরিয়া বাড়ছে। তাঁর শরীরে ‘সেকেন্ডারি ইনফেকশন’ এর আভাস মিলেছে বলে জানানো হয় হাসপাতালের তরফে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

ED Notice on Narada Sting Operation