অধ্যক্ষের অনুমতি ছাড়া সুব্রত, ফিরহাদদের বিরুদ্ধে পদক্ষেপ; ইডি, সিবিআই কর্তাদের তলব বিমান ব্যানার্জির 

ইডি ও সিবিআইয়ের দুই শীর্ষ কর্তাকে তলব অধ্যক্ষ বিমান ব্যানার্জির। আগামী ২২ অক্টবর দুপুর ১ টায় সিবিআইয়ের ডিএসপি এবং ইডির আসিস্ট্যান্ট ডিরেক্টরকে তলব করেছেন অধ্যক্ষ। 

সূত্রের খবর, সিবিআইয়ের ডিএসপি সত্যেন্দ্র সিংহ, এবং ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর রথীন বিশ্বাসকে তলব করেছেন বিমান ব্যানার্জি। নারদ মামলায় ইডির পেশ করা চার্জশিটে সুব্রত মুখার্জি, ফিরহাদ হাকিম, মদন মিত্রর নাম রয়েছে। তিনজনেই যেহেতু বিধানসভার সদস্য, তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়ার পূর্বে অধ্যক্ষের অনুমতি নেওয়া প্রয়োজন। সুব্রত মুখার্জিদের ক্ষেত্রে তেমন কোনও পদক্ষেপ নেয়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যার জেরে বিধানসভার মর্যাদা ক্ষুন্ন হয়েছে বলে চিঠিতে জানিয়েছেন অধ্যক্ষ। এই সংক্রান্ত বিষয় নিয়েই দুই সংস্থার শীর্ষ কর্তাদের তলব করেছেন অধ্যক্ষ। 

উল্লেখ্য, কয়েকদিন আগে সুব্রত মুখার্জি, ফিরহাদ হাকিম, মদন মিত্র, এবং শোভন চ্যাটার্জিকে নারদ মামলায় গ্রেফতার করে সিবিআই। রাজ্যের চার হেভিওয়েট নেতৃত্বের গ্রেফতার নিয়ে তোলপাড় পড়ে যায় রাজ্য রাজনীতিতে। কেন্দ্র, রাজ্য সংঘাত তুঙ্গে ওঠে। পাশাপাশি সম্প্রতি নারদ মামলায় চার্জশিট পেশ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির পেশ করা চার্জশিটে ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখার্জিদের নাম রয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে টাকা নিতে দেখা গেলেও কেন চার্জশিটে তাঁর নাম নেই, এ নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। 

যদিও ইডি, সিবিআইকে তলব নিয়ে এখনও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

Comments
Loading...