১৬ তেও অভিষেকের মিছিল বাতিল করল ত্রিপুরা পুলিশ, ২২ তারিখে মিছিল করতে চেয়ে চিঠি তৃণমূলের

আগেই বুধ ও বৃহস্পতিবার ত্রিপুরায় অভিষেক ব্যানার্জির পদযাত্রা খারিজ করে দিয়েছিল ত্রিপুরা পুলিশ। এবার ২২ সেপ্টেম্বর ফের পদযাত্রা করতে চেয়ে ত্রিপুরা পুলিশকে চিঠি দিল তৃণমূল কংগ্রেস। ১৫ সেপ্টেম্বর আগরতলার রবীন্দ্রভবন থেকে চৌমোহিনী পর্যন্ত মিছিল করার কথা ছিল অভিষেক ব্যানার্জির। সোমবার জানা গিয়েছিল সেই মিছিলের অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। ওই পথে অন্য একটি রাজনৈতিক দলের মিছিল থাকার কারণে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মিছিল বাতিল করা হয়।

এর ঠিক পরেই ত্রিপুরায় সাংবাদিক সম্মেলন করে কুণাল ঘোষ জানান, ১৫ সেপ্টেম্বরের বদলে ১৬ সেপ্টেম্বর মিছিল হবে। কিন্তু ১৬ তারিখেও অভিষেক ব্যানার্জির জন্য মিছিলের অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। ১৭ তারিখ বিশ্বকর্মা পুজোর অজুহাত দেখিয়ে মিছিলের অনুমতি বাতিল করে ত্রিপুরা পুলিশ। এই নিয়ে একটি টুইট করেন অভিষেক ব্যানার্জি। সেখানে তিনি জানান, ত্রিপুরায় ঢুকতে আমাকে বাধা দেওয়া হচ্ছে। সব শক্তি প্রয়োগ করছে বিজেপি। কিন্তু এইভাবে চেষ্টা চালিয়ে গেলেও আমাকে আটকানো যাবে না। ত্রিপুরা বিজেপি তৃণমূলকে ভয় পাচ্ছে জানিয়ে অভিষেক লেখেন, এই ডর আচ্ছা লাগতা হ্যায় অর্থাৎ এই ভয় বেশ ভালোই লাগছে।

এই বিষয়ে উষ্মা প্রকাশ করেছে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি বলেন, বিজেপি অভিষেক ব্যানার্জিকে ভয় পাচ্ছে। ত্রিপুরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য লড়াই করছি। আগেই সেখানে অভিষেকের ওপর হামলা করা হয়েছে। কুণাল ঘোষ জানান, ত্রিপুরা বিজেপি অভিষেককে ভয় পেয়েছে।

Comments
Loading...