দুয়ারে রেশন মামলায় আদালতে স্বস্তি রাজ্যের, মামলাকারীদের আবেদন খারিজ বিচারপতির 

দুয়ারে রেশন প্রকল্পে হাইকোর্টে স্বস্তি রাজ্যের। প্রকল্পের স্থগিতাদেশ চেয়ে বেশ কয়েকজন রেশন ডিলার আদালতের দ্বারস্ত হয়েছিলেন। বুধবার কোর্ট অভিযোগকারী রেশন ডিলারদের আবেদন খারিজ করে। যার জেরে দুয়ারে রেশন প্রকল্পের পরীক্ষা মূলক প্রয়োগ নিয়ে আর কোনও বাধা থাকলো না নবান্নের। 

দুয়ারে রেশন প্রকল্পের জন্য যে প্রয়োজনী পরিকাঠামো দরকার তা নেই ডিলারদের। বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিতে গেলে ডিলারা ক্ষতিগ্রস্ত হবেন। এই অভিযোগ করে দুয়ারে রেশন প্রকল্পের স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্ত হন কয়েকজন ডিলার। অশোক গায়েন, গোকুলকেন্দ্র দাস সহ কয়েকজন ডিলার আদালতে এই মর্মে মামলা করেন। 

জানা গিয়েছে, বুধবার বিচারপতি অমৃতা সিনহা মামলাকারীদের তিনটে আবেদনই খারিজ করেন। আদালতের পর্যবেক্ষণ যেহেতু পরীক্ষামূলক ভাবে সরকার এই প্রকল্প চালু করতে চাইছে, সে ক্ষেত্রে প্রকল্পের প্রভাব না জেনে এখনই স্থগিতাদেশ নয়। 

রাজ্যের আইনজীবী জানান, রাজ্যবাসীর সুবিধার জন্য সরকার এই প্রকল্প শুরু করেছেন। এর জেরে সাধারণ মানুষ বাড়িতে থেকেই রেশন পাবেন। সেপ্টেম্বরে পরীক্ষামূলকভাবে রাজ্য এই প্রকল্প শুরু করছে। সেই সঙ্গে সরকারের আইনজীবী আরও জানান, বাড়ি বাড়ি পৌঁছতে গেলে ডিলারদের গাড়ি সহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর জন্য রাজ্য আর্থিক সহায়তা করেছে। 

জানা গিয়েছে, সিঙ্গেল বেঞ্চের রায়ে খুশি নয় অভিযোগকারী ডিলাররা। কোর্ট সূত্রে খবর, একই আবেদন নিয়ে তাঁরা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে পারেন।  

Comments
Loading...