শীঘ্রই আলাদা জেলা হবে সুন্দরবন, দক্ষিণ ২৪ পরগনা থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

দক্ষিণ ২৪ পরগনা ভেঙে সুন্দরবন ও উত্তর ২৪ পরগনা থেকে বসিরহাটকে পৃথক করে হবে নতুন জেলা। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির।
মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমায় সরকারি পরিষেবা প্রদানের অনুষ্ঠান থেকে মমতা বলেন, সুন্দরবন এলাকার মানুষের দৈনন্দিন সুবিধার জন্য ও সর্বোচ্চ প্রশাসনিক সুবিধা দেওয়ার জন্য শীঘ্রই আলাদা জেলা হবে সুন্দরবন। তিনি বলেন, সুন্দরবনের মানুষ অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হন। প্রশাসনিক কাজের জন্য দীর্ঘ রাস্তা ডিঙোতে হয় তাঁদের। প্রচুর অর্থ ও সময় ব্যয় হয়। এলাকার প্রশাসনিক কাজের সুবিধার জন্য সুন্দরবন পুলিশ-জেলা তৈরি করেছি। আগামী দিনে সুন্দরবনকে আলাদা জেলা হিসেবে গড়ে তুলব। পাশাপাশি বসিরহাটকেও পৃথক জেলা হিসেবে ভাগ করা হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।
কিছুদিন আগেই মুর্শিদাবাদকে দুটি পুলিশ জেলায় ভাগ করেছে নবান্ন। জঙ্গিপুরকে নতুন পুলিশ জেলায় ভাগ করা হয়েছে। মালদা সহ আরও কয়েকটি জেলাকে প্রশাসনিক কাজের সুবিধার জন্য পুলিশ জেলায় ভাগ করার পরিকল্পনা রয়েছে রাজ্যের। সরকার জলপাইগুড়িকে ভেঙে আলিপুরদুয়ারকে আলাদা জেলা করেছে। পশ্চিম মেদিনীপুর থেকে আলাদা করে ঝাড়গ্রামকে নতুন জেলা করা হয়। এবার সুন্দরবন ও বসিরহাটকে আলাদা জেলা হিসেবে ভাগ করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

 

Comments
Loading...