রবিবার মহিষাদল, সোমবার নন্দীগ্রামে অরাজনৈতিক কর্মসূচি শুভেন্দুর, নজর রাখছে দল

শুক্রবার রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন। ছেড়ে দিয়েছেন নিরাপত্তা, লাল বাতির গাড়ি। এখন প্রশ্ন হল, শুভেন্দু অধিকারী দল ছাড়ছেন কবে? 

ঘনিষ্ঠ মহলে শুভেন্দু জানিয়েছেন, তিনি আপাতত বিধায়কপদ বা দলীয় সদস্যপদ ছাড়ছেন না। পাশাপাশি জানিয়ে দিয়েছেন, যদি অন্য দলে যান, তাহলে বিধায়কপদ ছেড়েই যাবেন। 

তিনি মন্ত্রী থেকে কেন অরাজনৈতিক মঞ্চে যাচ্ছেন, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন তৃণমূলের একাধিক নেতা। যা ভালভাবে নেননি নন্দীগ্রামের বিধায়ক। তারপরই মন্ত্রিসভা থেকে সরে আসেন। কিন্তু রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, মন্ত্রিত্ব ছেড়ে না হয় সেই নেতাদের বার্তা দিলেন, কিন্তু তিনি দলে থাকবেন কি? 

তৃণমূল সূত্রে খবর শুভেন্দুর গতিবিধির উপর নজর রাখা হচ্ছে। এর মধ্যেই জানা গেল রবিবার ও সোমবার, পরপর দু’দিন প্রকাশ্য সমাবেশে যোগ দেবেন তিনি। যদিও তা অরাজনৈতিক ব্যানারে। 

রবিবার পূর্ব মেদিনীপুরের মহিষাদলে এক স্বাধীনতা সংগ্রামীর স্মরণসভায় হাজির থাকবেন শুভেন্দু। সেখানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা থাকবেন বলে জানা যাচ্ছে। সেই মঞ্চে কি নিজের ভবিষ্যৎ জানাবেন শুভেন্দু? নাকি নিজের কথা বলতে বেছে নেবেন নিজের বিধানসভা কেন্দ্র? 

সোমবার শুভেন্দু অধিকারী যাবেন নিজের নির্বাচনী ক্ষেত্র নন্দীগ্রাম। সেখানে একটি রাসমেলার অনুষ্ঠানে যোগ দেবেন। সেই সঙ্গে আরও কিছু কর্মসূচি রয়েছে সদ্য প্রাক্তন পরিবহণ মন্ত্রীর। নিজের নির্বাচনী এলাকায় দাঁড়িয়ে কি তিনি খোলসা করবেন আগামীর পরিকল্পনা? জানা যায়নি। 

এদিকে শুভেন্দুর গতিবিধির উপর নজর রাখছে তৃণমূল। প্রবীণ সাংসদ সৌগত রায় শুক্রবারও আশাবাদী। জানিয়েছেন, ও এখনও দল ছাড়েনি। রবি ও সোমবার জোড়া কর্মসূচি শুভেন্দুর। সেখানেই কি তিনি জানাবেন কী করতে চলেছেন? জল্পনা ক্রমেই বাড়ছে। 

Comments
Loading...