আরবিআই, সিবিআই ইস্যুতে সাংসদে ধরণা তৃণমূল সাংসদদের

পাঁচ রাজ্যের নির্বাচনের ফল ঘোষণার পরই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, বিজেপির শেষের শুরু হয়ে গিয়েছে। দেশের মানুষ লোকসভা ভোটের অপেক্ষা করছেন। তারপরেই বিজেপিকে ক্ষমতা থেকে ছুড়ে ফেলবেন তারা। আর এর জন্য বিজেপি বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ হওয়ারও ডাক দেন মমতা।
এবার সংসদের সামনে আরবিআই এবং সিবিআই ইস্যুকে হাতিয়ার করে বিক্ষোভে নামলেন তৃণমূল সাংসদরা। শুক্রবার তৃণমূল সাংসদরা বিজেপির বিরুদ্ধে ব্যানার নিয়ে স্লোগান দেন। যাতে লেখা ছিল, সিবিআই দুর্নীতি ও আরবিআই-এর স্বাধিকার ভঙ্গ করছে বিজেপি। নেত্রীর সুরেই সাংসদরা অভিযোগ তোলেন, সিবিআই-এর মতো কেন্দ্রীয় সংস্থাকে বিজেপি নিজেদের স্বার্থে ব্যবহার করছে। এবং সিবিআই-এর দুই প্রধান কর্তার পরস্পরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।
কয়েকদিন আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে আরবিআই গভর্নরের পদ থেকে ইস্তফা দিয়েছেন ডঃ উর্জিত প্যাটেল। তা নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ শানান তৃণমূল সাংসদরা। বিজেপি সরকার পরিচালনা করতে পারছে না এবং দেশের প্রধান প্রতিষ্ঠানগুলিকে নিজেদের কুক্ষিগত করছে বলেও অভিযোগ করেন তৃণমূল সাংসদরা।
গত সোমবারই চন্দ্রবাবু নাইডুর উদ্যোগে দিল্লিতে বিজেপি বিরোধী দলগুলি বৈঠক করে। এরাজ্যেও বিজেপির বিরুদ্ধে বিভিন্ন সভায় আক্রমণ শানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে মেরুকরণের রাজনীতি করছে বলে বারবার অভিযোগ করে আসছেন তৃণমূল নেত্রী।

Comments
Loading...