শনিবার দলের বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়, সংগঠনে হতে পারে রদবদল

শনিবার দলের বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের রেজাল্টের দিন দুপুরেই ট্যুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ফলের পর্যালোচনা হবে। তারপরই ভোটের রেজাল্ট নিয়ে দলের পক্ষ থেকে সরকারি প্রতিক্রিয়া দেওয়া হবে। তৃণমূল সূত্রের খবর, এই ফলের জেরে দলের সাংগঠিক ক্ষেত্রে বেশ কিছু বদল হতে পারে।
সূত্রের খবর, শনিবার দলের সমস্ত শীর্ষস্তরের নেতাদের মিটিং ডাকা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। তৃণমূলের জেতা সমস্ত সাংসদ এবং যাঁরা হেরে গিয়েছেন, তাঁদের সবাইকেই মিটিংয়ে ডাকা হয়েছে। পাশাপাশি, সমস্ত জেলা সভাপতি এবং শীর্ষ রাজ্য নেতৃত্ব এই মিটিংয়ে উপস্থিত থাকবেন। মমতা বন্দ্যোপাধ্যায় মিটিংয়ে পৌরোহিত্য করবেন।
সামগ্রিকভাবে এবারের ফলাফলে একেবারেই খুশি নয় তৃণমূল নেতৃত্ব। ২০১৪ লোকসভার তুলনায় তৃণমূলের ভোট সামান্য বাড়লেও, ২০১৬ সালের তুলনায় তা প্রায় ২ শতাংশ কমেছে। কোন কোন জায়গায় ভোট কমেছে, কেন তা কমল তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলে ব্যাপক সাফল্য পেয়েছে বিজেপি। এই সব জায়গায় তো বটেই, পাশাপাশি, বিভিন্ন এলাকায় দলের নিচুতলার সংগঠনেও কিছু ক্ষতি হয়েছে বলে মনে করছেন তৃণমূল নেতৃত্ব। এই সব বিষয় খতিয়ে দেখে সংগঠনে কিছু রদবদল হতে পারে বলে জানা যাচ্ছে।

Comments
Loading...