নিম্নচাপের বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত, কালীপুজো-দীপাবলিতে বৃষ্টির আশঙ্কা নেই, জানাল আবহাওয়া দফতর

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি। তবে কালীপুজোতে বৃষ্টির আশঙ্কা নেই বলে জানাল আবহাওয়া দফতর। শনিবার থেকে আবহাওয়ার উন্নতির আশা।
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে রাজ্যে ঢুকেছে প্রচুর জলীয় বাষ্প। ফলে গত কয়েক দিন ধরে কলকাতা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ ইত্যাদি জেলায় বৃষ্টি চলছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, বৃহস্পতিবারও মাঝারি থেকে ভারী বৃষ্টির দাপট চলবে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, নদিয়া জেলায়। অন্যদিকে, উত্তরবঙ্গও এই নিম্নচাপের হাত থেকে নিস্তার পাচ্ছে না। বৃহস্পতিবার দিনভর দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শুক্রবারও এই নিম্নচাপের পরিস্থিতি বজায় থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শুক্রবার উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির দাপট বাড়তে পারে। তবে শনিবার বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।
রবিবার কালীপুজোয় বৃষ্টি হবে না বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। আগামী ২৭ শে অক্টোবর দীপাবলির দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের।
এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখভার। শহরের বিভিন্ন অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। ঝিরঝিরে বৃষ্টি মাথায় নিয়ে রাস্তায় বেরিয়েছেন অফিস থেকে নিত্যযাত্রীরা। শনিবার অবধি কলকাতার আবহাওয়া এমনই থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে কালীপুজোর সময় আবহাওয়ার উন্নতির পূর্বাভাসে স্বস্তিতে রাজ্যবাসী।

Comments
Loading...