মহালয়ার তর্পণ থেকে প্রতিমা দেখা, পুজোর মরসুমে একগুচ্ছ প্যাকেজ নিয়ে আসছে রাজ্য পর্যটন দফতর

দুর্গা পুজোর বাকি আর মাত্র কয়েকটা দিন। পুজোর আনন্দ উপভোগের জন্য একগুচ্ছ পরিষেবা এবং প্যাকেজ নিয়ে আসছে রাজ্যের পর্যটন দফতর। মহালয়ার তর্পণ থেকে শুরু করে পুজোর কয়েকটা দিন ঘুরে বেড়ানোর জন্য এই পরিষেবা হাজির করেছে ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড।
আগামী ২৮ শে সেপ্টেম্বর মহলয়ায় দিন জনপ্রতি ১৬০০ টাকা ভাড়ায় ভেসেলে করে গঙ্গায় বেড়াতে পারেন। সকাল ৮ টায় বাবুঘাট জেটি থেকে যাত্রা শুরু হবে। বিকেল ৩ টে পর্যন্ত এই ভেসেল পরিষেবায় বাবুঘাটে তর্পণ করা থেকে দক্ষিণেশ্বর ও বেলুড় মাঠ ঘুরে আসতে পারবেন। সেই সঙ্গে থাকছে কুমোরটুলির শিল্পীদের শেষ পর্যায়ের তুলির টান দেখার সুযোগ। থাকছে জলখাবার ও দুপুরের খাবারের বন্দোবস্ত। ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের নিজস্ব ওয়েবসাইট থেকে টিকিট কাটতে পারবেন ইচ্ছুকরা।
২ থেকে ৪ অক্টোবর সকাল ১০ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত বাসে করে কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক, কাশী বোস লেন সহ উত্তর কলকাতার বিখ্যাত বারোয়ারি প্যান্ডেল দেখা থেকে মুদিয়ালি, একডালিয়া এভারগ্রিন, হিন্দুস্থান রোড সহ দক্ষিণের একাধিক পুজো দেখতে পারেন স্রেফ ১৮০০ টাকার টিকিটে। থাকবে খাওয়া দাওয়ার ব্যবস্থাও। এরপর সপ্তমী থেকে নবমী পর্যন্তও নির্দিষ্ট বাসে ১৫০০ টাকার বিনিময়ে কলকাতার বিখ্যাত পুজো পরিক্রমা করতে পারেন দর্শনার্থীরা। থাকছে ব্রেকফার্স্ট ও লাঞ্চের ব্যবস্থা। অন্যদিকে, অষ্টমীতে জনপ্রতি ১৪০০ টাকার প্যাকেজে নেতাজি ইন্ডোর স্টেডিয়া থেকে কলকাতার বিখ্যাত পুজো দেখার পর ফের নেতাজি ইন্ডোরে ফিরে যাবে বাস। জলখাবার আর দুপুরের খাবারের বন্দোবস্ত করবে পর্যটন দফতরই।
আগামী ৮ থেকে ১০ ই অক্টোবর এসি বাসে বিষ্ণুপুর ভ্রমণের সুযোগ রয়েছে। জনপ্রতি ভাড়া পড়বে ৫ হাজার টাকা। কলকাতা থেকে বিষ্ণুপুর হয়ে জয়রামবাটি, কামারপুকুর, মুকুটমণিপুর ভ্রমণ করতে পারেন। থাকা ও সকালের খাবারের বন্দোবস্ত করবে ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। ২৫ থেকে ২৭ শে অক্টোবর ২ রাত ও ৩ দিন সুন্দরবন ভ্রমণ করতে পারেন। বাবুঘাট থেকে সকাল ৮ টায় পর্যটন বিভাগের নির্দিষ্ট বাসে করে নামখানা, তারপর ভেসেলে রাত কাটানোর ব্যবস্থা। পরের দিন সজনেখালি, সুন্দরবন ভ্রমণ। খরচ পড়বে সাড়ে ৬ হাজার টাকা। একইভাবে আগামী ২৮ শে সেপ্টেম্বর থেকে ২৮ শে ডিসেম্বর পর্যন্ত ১ রাত ২ দিন সুন্দরবন ভ্রমণের জনপ্রতি খরচ ৪ হাজার ২৪০ টাকা। এছাড়াও পুজো উপলক্ষ্যে আরও বেশ কয়েকটি আকর্ষণীয় প্যাকেজ এনেছে ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড।

Comments
Loading...