সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্র করে নরেন্দ্র মোদী-অমিত শাহ বাংলায় অভ্যুত্থান করার চেষ্টা করছেন বলে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে রবিবার সন্ধ্যায় সিবিআই হানার প্রসঙ্গে একথা বলেন মুখ্যমন্ত্রী। এদিন সিবিআই অফিসারদের প্রায় ৪০ জনের দল রাজীব কুমারের বাড়িতে পৌঁছানোর কিছুক্ষণ বাদেই মুখ্যমন্ত্রী পুলিশ কমিশনারের বাড়িতে যান। সেখানে ছিলেন এডিজি আইন-শৃঙ্খলা অনুজ শর্মা এবং কলকাতা পুলিশের শীর্ষ অফিসাররা। পরে সেখানে পৌঁছোন শহরের মেয়র ফিরহাদ হাকিম। পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে এদিন রাতেই ধর্মতলার মেট্রো চ্যানেলে ধরনা শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিন সন্ধ্যা ৭ টা নাগাদ রাজীব কুমারের বাড়িতে পৌঁছোন মুখ্যমন্ত্রী। প্রায় এক ঘন্টা পর সিপির বাড়ি থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দু’দিন আগে আমার বাড়িতে যিনি অফিস সামলান (মানিক মজুমদার) তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আমি কিছু বলিনি। কিন্তু এরা সব সীমা ছাড়িয়ে যাচ্ছে। মুখ্যমন্ত্রীর অভিযোগ, অসমের উপ মুখ্যমন্ত্রী (হেমন্ত বিশ্বশর্মা), বাবুল সুপ্রিয় থেকে শুরু করে একাধিক বিজেপি নেতার বিরুদ্ধে চিট ফান্ড থেকে টাকা নেওয়ার অভিযোগ আছে।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজীব কুমার বিশ্বের অন্যতন সেরা অফিসার। তিনি অভিযোগ করেন, একজন গদ্দার (মুকুল রায়) আর চম্বলের ডাকাত (কৈলাস বিজয়বর্গীয়), দুজনের কথায় মোদী চলছেন। রাজ্যের সরকারি কর্মী থেকে শুরু করে অফিসারদের নিরাপত্তা দেওয়া আমার কর্তব্য। মুখ্যমন্ত্রী বলেন, কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে কীভাবে তারা আসে এভাবে। আজ আমার বাড়ি যাচ্ছে, কাল আপনার বাড়ি যাবে। ভাবছে, ভয় দেখিয়ে বিজেপিকে জেতাবে। আমাদের সঙ্গে রাজনৈতিক মোকাবিলা করতে না পেরে বিজেপি এই সব করছে। আমি রাজ্যের পুলিশ অফিসারদের সঙ্গে আছি। আমাকে পছন্দ করতে না পারে, কিন্তু এটা আমার ফোর্সের ওপর আঘাত, গণতন্ত্রের ওপর আঘাত।
মুখ্যমন্ত্রী বলেন, এটা রাজ্যের ওপর আঘাত, এর প্রতিবাদে আমি ধর্মতলায় ধরনা শুরু করছি। এটা সংবিধানের ওপর আঘাত। নির্বাচনের আগে এটা গণতন্ত্রের ওপর আঘাত। যতক্ষণ না সমাধান হচ্ছে, আমি ধরনা করব। সোমবার রাজ্যে বাজেট আছে। সেই বাজেটের জন্য মন্ত্রিসভার যে বৈঠক হওয়ার কথা ছিল বিধানসভায় তাও ধরণা মঞ্চেই করবেন বলে জানান মুখ্যমন্ত্রী। সোমবার দুপুরে তাঁর ইন্ডোর স্টেডিয়ামে কর্মসূচি ছিল, তাও বাতিল করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। জানান, সেই সভায় তিনি ফোনে ভাষণ দেবেন। সব মিলে পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই অফিসারদের যাওয়াকে কেন্দ্র করে ফের রাস্তায় নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

You may also like