মনোনয়ন জমা করতে সৌমিত্র খাঁ একদিনের জন্য ঢুকতে পারবেন বাঁকুড়ায়, নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের নির্দেশে একদিনের জন্য বাঁকুড়ায় ঢোকার অনুমতি পেলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। বড়জোড়া ও বাঁকুড়ায় দায়ের হওয়া স্কুল সার্ভিস কমিশন পরীক্ষার্থীদের টাকা নিয়ে পাশ করিয়ে দেওয়ার মামলায় বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ গত ২৭ শে মার্চ নির্দেশ দেয়, বাঁকুড়া জেলাতেই ঢুকতে পারবেন না সৌমিত্র খাঁ। নির্দেশের জেরে কীভাবে ভোট প্রচার করবেন, মনোনয়নপত্রই বা কেমন করে জমা দেবেন তা নিয়ে চিন্তায় ছিলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন সদ্য তৃণমূল থেকে বহিষ্কৃত সৌমিত্র খাঁ।
শুক্রবার সৌমিত্র খাঁয়ের আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানায়, মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য আগামী ১৬ এপ্রিল থেকে ২৪ শে এপ্রিলের মধ্যে যে কোনও একদিন বাঁকুড়ায় ঢুকতে পারবেন সৌমিত্র খাঁ। তবে কলকাতা হাইকোর্টের দেওয়া অন্যান্য শর্ত মানতে হবে তাঁকে।
গত ২৭ শে মার্চ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, এসএসসি মামলায় সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে বৃহত্তর চক্রান্তের কথা বলা হচ্ছে, তার যথাযথ তদন্ত হওয়া দরকার। এরপর বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, আপাতত বাঁকুড়া জেলায় ঢুকতে পারবেন না সৌমিত্র খাঁ। তবে তাঁকে আগামী ছ’সপ্তাহ গ্রেফতারও করা যাবে না বলে জানিয়েছিল কলকাতা হাইকোর্ট।
অন্যদিকে সৌমিত্র খাঁয়ের অনুপস্থিতে তাঁর স্ত্রী সুজাতা খাঁ বিজেপি কর্মী সমর্থকদের নিয়ে বাঁকুড়ায় ভোট প্রচার শুরু করেছেন। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিই তাঁকে সক্রিয় রাজনীতিতে আসতে বাধ্য করেছে বলে মন্তব্য করেছিলেন সুজাতা খাঁ।

Comments
Loading...