১৬ অগাস্ট রাজ্যে পালিত হবে খেলা দিবস, ২১ এর মঞ্চে ঘোষণা মমতা ব্যানার্জির  

এবার রাজ্যের বাইরেও খেলা হবে। বিজেপিকে ভারত থেকে না তাড়ানো পর্যন্ত রাজ্যে রাজ্যে খেলা হবে। বাংলায় খেলা দিবস পালিত হবে ১৬ অগাষ্ট। এই দিন গ্রামের গরীব ছেলেদের ফুটবল দেওয়া হবে, যারা ওই ফুটবল নিয়ে খেলতে পারবেন। ২১ এর মঞ্চ থেকে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। বুধবার তিনি বলেন, একটা খেলা হয়েছে, আবার খেলা হবে। খেলা হবে স্লোগানের মধ্যে দিয়েই ২০২৪ এর ভোটে বিজেপিকে হটানোর ডাক দিলেন মমতা ব্যানার্জি।

দেশ থেকে মোদীকে সরানোর বার্তা দিয়ে মমতা বলেন, পরের সপ্তাহে দিল্লি যাচ্ছি। ২৭, ২৮, ২৯ তারিখ আমি দিল্লিতে থাকব। বিরোধী নেতারা বৈঠক ডাকুন। ওই বৈঠকে আমি হাজির থাকব। দেরি করা চলবে না। সবাই মিলে একসঙ্গে দেশকে রক্ষা করতে হবে। বিরোধী ফ্রন্ট তৈরী করতে হবে।

বিধানসভা ভোটের আগে খেলা হবে স্লোগান ছিল তৃণমূলের হাতিয়ার। বাংলায় তৃণমূলের জয়ের পর অন্য রাজ্যেও খেলা হবে স্লোগান দিয়ে দেওয়াল লিখন দেখা গেছে। দক্ষিণ ভারতের একাধিক জায়গায় মমতার ছবি দিয়ে পাশে খেলা হবে স্লোগান লেখা থাকতেও দেখা গেছে। বিজেপি বিরোধী শক্তির মুখ এখন হয়ে উঠেছেন মমতা ব্যানার্জি। তাই এবার ২৪ এর ভোটে দিল্লির মসনদ দখলেও খেলা হবে স্লোগানকেই হাতিয়ার করতে চাইছেন তৃনমূল নেত্রী।

এদিন মমতার মুখে শোনা যায় করোনার কথা। তিনি বলে দ্বিতীয় ঢেউ রুখতে পারেননি মোদী সরকার। তাই অকালেই লক্ষ লক্ষ প্রাণ ঝড়ে গেছে। কোভিডে মৃতদেহ নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছে।

Comments
Loading...