বৃহস্পতি ও শুক্রবার পরপর দু’দিন লকডাউন রাজ্যে, পরবর্তী লকডাউন ২৭ ও ৩১ অগাস্ট, বৃদ্ধি পাচ্ছে সুস্থতার হার

এ সপ্তাহে টানা দু’ দিন লকডাউন থাকছে রাজ্যে। রাজ্য সরকারের পূর্ব ঘোষণা মাফিক আগামী ২০ ও ২১ অগাস্ট অর্থাৎ, বৃহস্পতি ও শুক্রবার সম্পূর্ণ লকডাউন জারি হয়েছে। তারপর শনি ও রবিবার ছুটির দিন থাকায় সংক্রমণ শৃঙ্খল ভাঙার প্রচেষ্টা কিছুটা সহজ হবে এবং সংক্রমিতের সংখ্যা আরও কমবে বলে আশাবাদী রাজ্যের স্বাস্থ্য দফতর।
প্রসঙ্গত, গত কয়েকদিনে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনি সুস্থতার হারও তাৎপর্যপূর্ণভাবে বৃদ্ধি পেয়েছে। যা আত্মবিশ্বাস যোগাচ্ছে রাজ্য সরকারকে। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৭৫ জন, দৈনিক সংক্রমণের নিরিখে যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ঠেকেছে ১ লক্ষ ২২ হাজার ৭৫৩ এ। কিন্তু সুস্থতার হারই আশা জোগাচ্ছে রাজ্য সরকারকে। সরকারের তরফে জানানো হয়েছে, সব মিলিয়ে এ পর্যন্ত রাজ্যে ৯২ হাজার ৬৯০ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন, যার মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন করোনা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৮৭ জন। ফলত বর্তমানে বাংলায় করোনার সুস্থতার হার এসে দাঁড়িয়েছে ৭৫.৫১ শতাংশে। লকডাউনের মাধ্যমে সংক্রমণ ঠেকানো এবং এভাবেই টেস্টিং ও সেবার কাজ চালিয়ে গেলে কিছুদিনের মধ্যেই রাজ্যে কোভিড সুস্থতার হার ৮০ শতাংশে পৌঁছে যাবে আত্মবিশ্বাসী নবান্ন।
এদিকে চলতি মাসে পরপর ৫ দিন ব্যাঙ্কে ছুটি পড়ে যাওয়ার কারণে ২৮ অগাস্ট লকডাউন হচ্ছে না বলে আগেই নির্দেশিকা দিয়ে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। লকডাউনের সূচি বদল হওয়ায় আগামী ২৮ অগাস্ট খোলা থাকবে ব্যাঙ্ক৷ নতুন সূচিতে অগাস্ট মাসে ২০, ২১, ২৭ এবং ৩১ তারিখ বাংলায় সম্পূর্ণ লকডাউন থাকছে।

Comments
Loading...