অক্টোবরে নিউ গড়িয়া-এয়ারপোর্ট রুটে ছুটবে মেট্রো, শিয়ালদহ-সেক্টর ফাইভ পর্যন্ত ১ বৈশাখ থেকেই

অবশেষে শিয়ালদহ থেকে চালু হচ্ছে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রোর এই অংশের যাত্রী পরিষেবা শুরুর অনুমতি দিল কমিশনার অফ রেলওয়ে সেফটি৷ ফলে সরাসরি শিয়ালদহ এবং সেক্টর ফাইভের মধ্যে মেট্রো যোগাযোগ শুরু হচ্ছে আগামী ১ বৈশাখ থেকেই।সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চালু হয়েছে দুবছর আগেই।

অন্যদিকে এই বছরেই চালু হচ্ছে কলকাতায় একাধিক রুটে মেট্রো। জানিয়েছেন, মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা। তিনি আরও জানিয়েছেন, নিউ গড়িয়া-এয়ারপোর্ট রুটে মেট্রো অক্টোবর মাসেই চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে নিউ গড়িয়া থেকে ট্রেন চলবে রুবি বা হেমন্ত মুখার্জি স্টেশন পর্যন্ত। নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট রুটে মেট্রো পরিষেবায় ট্রেন এখন চলবে নিউ গড়িয়া বা কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্রনাথ নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখার্জি বা রুবি পর্যন্ত। এই বছর নতুন আরও ৪৭টি রেক মেট্রোয় যোগ হতে চলেছে।

জোকা-বিবাদী বাগ রুটে জোকা থেকে তারাতলা পর্যন্ত ট্রেন চলবে সেপ্টেম্বরের শুরুতে। অন্যদিকে নোয়াপাড়া-বারাসত রুটে নোয়াপাড়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো পরিষেবা আগামী বছরের জুলাই মাসে চালু হবে বলে জানিয়েছেন মেট্রোর জেনারেল ম্যানেজার। নোয়াপাড়া-বারাসত রুটে ট্রেন চলবে দমদম ক্যান্টনমেন্ট, যশোর রোড এবং বিমান বন্দর স্টেশনের মধ্যে।

Comments are closed.